শেখ হাসিনার জীবন নিয়ে মাসব্যাপী চিত্রকর্ম প্রদর্শনী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-24 19:25:01

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবন ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার বিভিন্ন পর্যায় নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে মাসব্যাপী চিত্র ও শিল্পকর্ম প্রদর্শনী হতে যাচ্ছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী এ প্রদর্শনীর কথা জানান।

সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, শেখ হাসিনা বাংলাদেশের স্বপ্নসারথি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রয়েছে বর্ণাঢ্য রাজনৈতিক জীবন। তার নেতৃত্বে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হওয়ার পথে দৃপ্ত প্রত্যয়ে এগিয়ে চলছে বাংলাদেশ। বাঙালির স্বপ্নসারথি, উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবনের বিভিন্ন পর্যায়ের আলোকচিত্র এবং সৃজিত শিল্পকর্ম নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমি মাসব্যাপী প্রদর্শনীর আয়োজন করেছে।


লিয়াকত আলী লাকী বলেন, আলোকচিত্র ও শিল্পকর্মগুলোর মধ্যে জননেত্রী শেখ হাসিনাকে শিল্পের একক আবহে উপস্থাপনের চেষ্টা করা হয়েছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় প্রদর্শনী শেষে পরবর্তীতে ছবিগুলো নিয়ে জেলা পর্যায়েও প্রদর্শনীর আয়োজন করা হবে। আলোকচিত্রগুলো সংগ্রহ ও সংকলনের সহযোগিতা করেছে জয়ীতা প্রকাশনী।

আগামী ২৮ সেপ্টেম্বর বিকেল ৪টায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাসব্যাপী প্রদর্শনীর উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সম্মানিত মহাপরিচালক ঋত্ত্বিক নাট্যপ্রাণ শিশুবন্ধু জনাব লিয়াকত আলী লাকী।

শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ভবনের ১ ও ৬ নং গ্যালারিতে ২৭ অক্টোবর পর্যন্ত এ পদর্শনী চলবে। প্রদর্শনীতে অংশগ্রহণকারী শিল্পীরা হলেন- আব্দুর রব খান, তিতাস চাকমা, জয়ন্ত সরকার জন, সৈয়দা তামান্না আফরোজ, শিবলী হাওলাদার, শ্রীকান্ত রায় সুবীর, সুরভী আক্তার, শুভ্র তালুকদার, সুজন মাহাবুব ও সৌরভ ধর।

এ সম্পর্কিত আরও খবর