প্রতিবন্ধী সুলতানাকে শিক্ষা বৃত্তি দিল বিইআরএফ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-26 01:11:49

হবিগঞ্জের প্রান্তিক এলাকা রায়ধর গ্রামের দরিদ্র পরিবারের প্রতিবন্ধী শিক্ষার্থী সুলতানা আক্তারকে আগামী এক বছরের শিক্ষা বৃত্তি দিয়েছে বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরাম (বিইআরএফ)। একইসঙ্গে তার পুরো শিক্ষা জীবনের খরচের দায়িত্ব নিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাজধানীর পলাশীতে বাংলাদেশ শিক্ষা তথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) মিলনায়তনে বিইআরএফ আয়োজিত 'সাংবাদিকতায় নির্ভূল তথ্য উপস্থাপন' শীর্ষক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে এ শিক্ষা বৃত্তি দেওয়া হয়। সুলতানার হাতে শিক্ষা বৃত্তির নগদ অর্থ তুলে দেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচর্য আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালা ও উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, ব্যানবেইস’র মহাপরিচালক মো. ফসিউল্লাহ, বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরামের সভাপতি মোস্তফা মল্লিক ও সাধারণ সম্পাদক এস এম আববাস।

শিক্ষা বৃত্তি নেওয়ার সময় সুলতানা বলেন, ‘আমি একটি দরিদ্র পরিবারের সন্তান। বাবার পক্ষে আমার লেখাপড়ার খরচ চালানো সম্ভব নয়। বিইআরএফ আজ আমাকে যে আর্থিক সহায়তা দিল, তা আমি ও আমার পরিবার মনে রাখবে। এ অর্থ আমি আমারা শিক্ষার কাজে ব্যয় করব। এরকম অন্য সংগঠন বা কোনো ব্যক্তি এ ধরনের সহায়তা দিলে আমার মতো যারা অসহায় তারা শিক্ষা জীবন চালিয়ে নিতে পারবে।’

সুলতানা আক্তার বৃন্দাবন সরকারি কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্রী। তার ইচ্ছা সর্বোচ্চ ডিগ্রি নিয়ে সরকারি চাকরি করা।

এ সম্পর্কিত আরও খবর