ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 11:12:55

ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের (ডব্লিউইএফ) ইন্ডিয়ান ইকোনোমিক সামিটে অংশগ্রহণ এবং ভারতে চারদিনের সরকারি সফর শেষে ঢাকায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৬ অক্টোবর) ভারতের স্থানীয় সময় রাত ৮টায় প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশের ভিভিআইপি ফ্লাইটটি ঢাকার উদ্দেশে নয়াদিল্লির পালাম বিমান বাহিনী স্টেশন ত্যাগ করে।

প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রোববার (৬ অক্টোবর) রাত ১০টা ৩৫ মিনিটে অবতরণ করেছে বলে প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব হাসান জাহিদ তুষার নিশ্চিত করেছেন। 

নয়াদিল্লিতে প্রধানমন্ত্রীকে বিদায় জানান দিল্লিতে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী এবং ভারতের নারী ও শিশুকল্যাণ বিষয়ক প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা।

টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটিই ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম ভারত সফর। সফরকালে ৭টি চুক্তি ও তিনটি যৌথ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারত সফরের শেষদিন রোববার দুপুরে নয়াদিল্লির হোটেল তাজমহলে প্রধানমন্ত্রী ভারতের ন্যাশনাল কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে কুশল বিনিময় করেন।

ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের (ডব্লিউইএফ) ইন্ডিয়ান ইকোনোমিক সামিটে যোগ দিতে ৩ অক্টোবর ভারতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন: ঢাকার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এ সম্পর্কিত আরও খবর