সারাদেশে কমিউনিটি পুলিশিং ডে পালিত

বিবিধ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-29 03:16:19

‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশে নানান আয়োজনের মধ্যে দিয়ে কমিউনিটি পুলিশিং দিবস পালিত হয়েছে।

শনিবার (২৬ অক্টোবর) এক যোগে সকাল থেকেই দেশের বিভিন্ন জায়গায় এই দিবসটি পালন করা হয়। নিজ নিজ জেলায় কেক কাঁটার পাশাপাশি দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি বের করে পুলিশ।

রাজধানী ঢাকাতেও এই উপলক্ষে আয়োজন করা হয় বিভিন্ন অনুষ্ঠান। গুলশান থানার আয়োজনে সকাল ১১টায় বনানী ও বাড্ডা থানা থেকে কমিউনিটি পুলিশের সদস্যরা একটি র‍্যালিটি বের করেন। ব্যানার, ফেস্টুন ও বাদ্যযন্ত্রের তালে তালে স্কুল-কলেজের শিক্ষার্থী, কমিউনিটি পুলিশ সদস্য, ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাসহ সহস্রাধিক লোকজন এতে অংশগ্রহণ করেন।

র‍্যালিতে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। সংসদ সদস্য রহমতুল্লাহ ও আকবর হোসেন পাঠান প্রমুখ।

এছাড়া, ঢাকার বাইরে দিবসটি উপলক্ষে গাজীপুরে ৩০ জন মাদক ব্যবসায়ী পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। তাদের পুনর্বাসনের জন্য তাদের সেলাই মেশিন, মুদির দোকান নির্মাণের জন্য ২০ হাজার টাকা ও চাকরির ব্যবস্থা করে দেওয়া হয়।

এছাড়া কুষ্টিয়া, বরিশাল, সিলেট, ঝালকাঠি, চুয়াডাঙ্গা, বরগুনা, নড়াইল, নোয়াখালীসহ বিভিন্ন জেলায় দিবসটি জাঁকজমকভাবে পালন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর