রংপুরে লাল কার্ড হাতে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদকে না

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, রংপুর | 2023-08-26 12:25:37

নীতি নৈতিকতা ও মানবিক মূল্যবোধের শিক্ষায় আলোকিত মানুষ হবার শপথ নিয়েছেন পীরগঞ্জের সহস্রাধিক শিক্ষার্থী। একই সাথে হাতে লাল কার্ড তুলে ধরে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদকে না বলেছেন তারা।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দুপুরে সরকারি শাহ্ আব্দুর রউফ কলেজ মাঠে এই অনুষ্ঠানের আয়োজন করে পীরগঞ্জ থানা পুলিশ। এতে প্রধান অতিথি ছিলেন রংপুরের পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

সামাজিক অপরাধ প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেন, ‘নীতি নৈতিকতার অবক্ষয় রোধ করতে হবে। মানবিক মূল্যবোধে আমাদেরকে জাগ্রত হতে হবে। সমাজে খারাপ ও মন্দ মানুষের সংখ্যা কম। তাদের কারণে পুরো সমাজে আজ অস্থিরতা। এই পরিস্থিতি থেকে উত্তরণে সবার মধ্যে সচেতনতা বাড়ানোর বিকল্প নেই। সামাজিক সচেতনতাই পারে সমাজ থেকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ রুখে দিতে।
তিনি আরও বলেন, ‘আমাদের কাজ আইনি সেবা প্রদান করা। সরকার আমাদের আইনি সেবা প্রদান ও জননিরাপত্তা নিশ্চিত করতে চাকরি দিয়েছেন। দিন-রাত ২৪ ঘণ্টাই পুলিশ জনগণের সেবা করবে। সবসময় থানা পুলিশের কাছ থেকে সেবা পাওয়া জনগণের অধিকার। সব শ্রেণী পেশার মতো পুলিশেও কিছু মন্দ মানুষ আছে। যারা সেবা দেওয়ার নামে হয়রানি করবে, তাদের বিরুদ্ধে কথা বলতে হবে। আমাকে জানাবেন আমি ব্যবস্থা নেব।'

অভিভাবকদের উদ্দেশে সন্তানদেরকে সুনাগরিক হিসেবে গড়তে ৩টি পরামর্শ তুলে ধরে পুলিশ সুপার বলেন, ‘সন্ধ্যার পর সন্তানরা কোথায় যায়, খোঁজখবর নিন। আঠারো বছরের নিচের ছেলে-মেয়েদের হাতে স্মার্ট মোবাইল ফোন দেবেন না। একই সাথে সন্তানের নীতি নৈতিকতা, মানবিক মূল্যবোধের শিক্ষা দিন। তাদের সাথে ইতিবাচক ব্যবহার করতে হবে।'

অনুষ্ঠানে শাহ্ আব্দুর রউফ কলেজর অধ্যক্ষ রাশেদুন্নবী চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা টি.এম.এ মমিন, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল, পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র প্রমুখ। এছাড়াও স্থানীয় আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

পরে বিকেলে পীরগঞ্জ প্রেসক্লাবের মিলনায়তনে স্থানীয় সাংবাদিক ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা করেন পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার।

এ সম্পর্কিত আরও খবর