আলোকিত আগামী বিনির্মাণে যুবরাই প্রধান হাতিয়ার

ময়মনসিংহ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ময়মনসিংহ | 2023-08-26 03:04:55

আলোকিত আগামী বিনির্মাণে যুবরাই প্রধান হাতিয়ার বলে জানিয়েছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। তিনি বলেছেন, ‘যুবসমাজ সবসময়ই যে কোনো দেশের সর্বাপেক্ষা বলিষ্ঠ, আত্মপ্রত্যয়ী, সৃজনশীল ও উৎপাদনক্ষম চালিকাশক্তি।’

শুক্রবার (১ নভেম্বর) দুপুরে জাতীয় যুব দিবস উপলক্ষে ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা আমাদের যুব সম্পদকে যথাযথ কাজে লাগানোর অমিত সম্ভাবনা ও সুযোগ এনে দিয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের এই যুব সম্পদকে দক্ষ করে সর্বক্ষেত্রে যথাযথ ব্যবহারের মাধ্যমেই দেশটি পরিণত হবে সুখী, সমৃদ্ধ ও বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ।

যুব দিবস উপলক্ষে র‌্যালি বের হয়

জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান, রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূঁইয়া, জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান।

এতে স্বাগত বক্তব্য দেন- যুব উন্নয়ন অধিদফতর ময়মনসিংহের উপ-পরিচালক ফারজানা পারভীন। আলোচনা শেষে জাতীয় যুব দিবস উপলক্ষে যুব ঋণের চেক এবং প্রশিক্ষণ সনদ বিতরণ করেন অতিথিরা।

এর আগে, সকালে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদফতরের যৌথ আয়োজনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। ‘দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ স্লোগানে শোভাযাত্রাটি টাউন হল প্রাঙ্গণ থেকে শুরু হয়ে নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমির সামনে গিয়ে শেষ হয়।

এ সম্পর্কিত আরও খবর