খোকার মরদেহ দেশে আনতে সর্বাত্মক সহযোগিতা করা হচ্ছে

ঢাকা, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-30 04:52:58

অবিভক্ত ঢাকা সিটির করপোরেশনের সাবেক মেয়র বিএনপি নেতা সাদেক হোসেন খোকার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, মরদেহ দেশে আনতে সর্বাত্মক সহযোগিতা করা হচ্ছে।

সোমবার (৪ নভেম্বর) সচিবালয়ে তথ্যমন্ত্রীর দফতরে বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনাকালে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রী।

সাদেক হোসেন খোকার মৃত্যুতে শোক প্রকাশ করে তথ্যমন্ত্রী বলেন, আমি আজ জানতে পারলাম ঢাকা সিটির করপোরেশনে সাবেক মেয়র  ও সংসদ সদস্য সাদেক হোসেন খোকা মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি ও তার বিদেহীর আত্মার শান্তি কামনা করছি।

তার মরদেহ আনা নিয়ে কী সরকারিভাবে কোন ব্যবস্থা করা হবে কিনা জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, সাদেক হোসেন খোকা মৃত্যুর আগে ইচ্ছা প্রকাশ করেছিলেন এজন্য পরাষ্ট্রমন্ত্রণালয় থেকে গতকালই বলা হয়েছিল তাকে আনার জন্য। এক্ষেত্রে সর্বাত্মক সহযোগিতা করা হচ্ছে।

খোকার প্রতি সমবেদনা জানিয়ে মন্ত্রী বলেন, আল্লাহর কাছে প্রার্থনা করি তার শোকাহত পরিবার যেন এই শোক সইতে পারে।

এদিকে রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এর বক্তব্যের জবাবে তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেবরা চান না রোহিঙ্গারা মিয়ানমারে ফিরে যাক। কেননা তাহলে তো তাদের আর রাজনীতি থাকে না।

তিনি বলেন, ভাসানচরে রোহিঙ্গাদের জন্য যে ব্যবস্থা করা হয়েছে তা এখনকার থেকে ভালো। সেখানে তারা ভাল থাকবে। আসলে বিএনপি চায় না রোহিঙ্গারা দেশে ফিরে যাক, সেজন্য ভাসানচর নিয়ে সমালোচনা করেন।

আরও পড়ুন:  বিএনপির রাজনীতিতে খোকার উত্থান

সাদেক হোসেন খোকা আর নেই

খোকার মৃত্যুতে বিএনপির শোক

সাদেক হোসেন খোকার বর্ণিল জীবন

এ সম্পর্কিত আরও খবর