'ফ্যাসিস্ট সরকারের পতন ঘটানো জরুরি'

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 06:29:23

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এই ফ্যাসিস্ট সরকারের পতন গুটিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশনের অধীনে ভোটের মাধ্যমে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

বুধবার (৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে হোমনা উপজেলা জাতীয়তাবাদী ফোরাম আয়োজিত এক স্মরণ সভা ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশকে একটা ব্যর্থ রাষ্ট্রের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে না পারলে আজকের এই অত্যাচার ও নিপীড়ন থেকে এদেশকে রক্ষা করা সম্ভব হবে না।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কথা উল্লেখ করে তিনি বলেন, 'আপনারা দেখেছেন গতকাল জাবি বিশ্ববিদ্যালয়ের ভিসি কি করেছেন? আন্দোলনকারীদের ওপর হামলা চালানো হয়েছে। এই ভিসির বিরুদ্ধে স্পষ্ট অভিযোগ আছে, গত ঈদে ছাত্রলীগের ছেলেদের ১ কোটি ৬০ লাখ টাকা সেলামি দিয়েছেন। এত টাকা উনি কোথায় পান! ওনার বেতন কত! এদিকে তার কাছে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক ৮৬ কোটি টাকা চাঁদা চেয়েছেন। আবার সেই ভিসিকে রক্ষা করার জন্য গতকাল ছাত্রলীগের সোনার ছেলেরা দানবে রূপান্তরিত হয়ে বিশ্ববিদ্যালয়ে ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। বিশ্বাস করা যায় না, বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্র তারই সহপাঠী একটি মেয়ের পেটে লাথি মেরে ফেলে দিতে পারে! এই স্বৈরাচারী ফ্যাসিস্ট সরকার এদেরকে এমন দানব বানিয়েছে।'

এমকে আনোয়ারের স্মরণে তিনি বলেন, উনার মত নিবেদিত প্রাণ একজন মানুষ যিনি কিনা উভয় ক্ষেত্রে সফল। তার বিরুদ্ধে অপবাদ এনেছিলেন এই বর্তমান সরকার। বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছিল।

এসময় এম কে আনোয়ারের আত্মার মাগফেরাত কামনা করেন বিএনপির এ নেতা।

সংগঠনটির সভাপতি মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে স্মরণ সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত আরও খবর