সিলেটে শতাধিক বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশের মামলা

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট | 2023-08-30 08:58:57

পুলিশের ওপর হামলা ও কাজে বাধা প্রদানের অভিযোগ সিলেটে বিএনপি ও অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

শনিবার (৯ নভেম্বর) রাতে নগরের কোতয়ালি থানায় সোবহানীঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ অনুপ চৌধুরী বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় ৩০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আসামি রাখা হয়েছে ৭০ থেকে ৮০ জনকে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, সিলেট জেলা ও মহানগর যুবদলের নবগঠিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে গতকাল শনিবার বিক্ষোভ মিছিল করে বিএনপির একাংশ। বেলা ৪টায় নগরের মিরাবাজারে মিছিলটি নাইওরপুল এলাকায় এলে পুলিশ তাদের বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ করে তাদের মিছিল ছত্রভঙ্গ করে দেয়।

পুলিশ সূত্রে জানা গেছে, মামলায় আসামিদের মধ্যে রয়েছেন সিলেট জেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল বাহার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক, সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাউল কবির মিফতা, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আজমল হোসেন রায়হান, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক মওদুদ, জেলা বিএনপির সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক মতিউল বারী খোরশেদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক আমিনুল হক বেলাল, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুল হক চৌধুরী, এমসি কলেজ ছাত্রদলের সাবেক আহবায়ক বদরুল আজাদ রানা।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম মিয়া বলেন, তারা ইনডোরে প্রোগ্রামের অনুমতি নিয়ে মিছিল করেছে। মালঞ্চ কমিউনিটি সেন্টারে সভা করবে বললেও তারা সেই সেন্টার ভাড়াই নেয়নি। মিছিলকারীরা পুলিশের ওপর হামলাও করেছে। এসব কারণে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

সিলেট জেলা বিএনপির সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মতিউল বারি চৌধুরী খুর্শেদ বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নবগঠিত সিলেট জেলা ও মহানগর যুবদলের আহ্বায়ক কমিটি বাতিল এবং সিলেট বিএনপি পরিবারকে দালালদের হাত থেকে রক্ষা করার দাবিতে এ মিছিল বের করা হয়।

এ সম্পর্কিত আরও খবর