সিলেটে ১৩ উপজেলা ও ৩ পৌর বিএনপির আহ্বায়ক কমিটি হচ্ছে

সিলেট, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, সিলেট | 2023-08-22 14:43:27

সিলেট জেলা বিএনপির আওতাধীন ১৩ উপজেলা ও তিনটি পৌর বিএনপির কমিটি ভেঙ্গে আহ্বায়ক কমিটি গঠন করা হচ্ছে।

এ উপলক্ষে মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৩ উপজেলা ও ৩ পৌর বিএনপির নেতাদের সঙ্গে পরামর্শ সভা করবে জেলা বিএনপি। নগরের সোবহানীঘাটস্থ আগ্রা কমিউনিটি সেন্টারে এ পরামর্শ সভা অনুষ্ঠিত হবে। সভায় উপস্থিত থাকবেন প্রতিটি উপজেলা ও পৌর বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক, প্রথম সহ-সভাপতি, প্রথম যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক। এছাড়া সিলেট জেলার প্রতিটি ইউনিয়ন বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক, দলীয় নির্বাচিত ইউপি চেয়ারম্যানরা সভায় উপস্থিত থাকবেন।

জানা গেছে, পরামর্শ সভায় প্রতিটি উপজেলা ও পৌরসভা বিএনপির কমিটি ভেঙে নতুন আহ্বায়ক কমিটি গঠনের বিষয়ে আলোচনা হবে। উপজেলা ও পৌরসভা পর্যায়ের বিএনপির নেতারা সভায় আহ্বায়ক কমিটি গঠনের বিষয়ে নিজেদের মতামত দেবেন।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আহমদ জানান, মঙ্গলবার সকাল ১০টায় জৈন্তাপুর উপজেলা, সাড়ে ১০টায় গোয়াইনঘাট উপজেলা, বেলা ১১টায় দক্ষিণ সুরমা উপজেলা, সাড়ে ১১টায় ফেঞ্চুগঞ্জ উপজেলা, দুপুর ১২টায় বালাগঞ্জ উপজেলা, সাড়ে ১২টায় কোম্পানীগঞ্জ উপজেলা, ১টায় বিশ্বনাথ উপজেলার সভা, বেলা ২টায় ওসমানীনগর উপজেলা, আড়াইটায় গোলাপগঞ্জ উপজেলা, ৩টায় বিয়ানীবাজার উপজেলা, সাড়ে ৩টায় বিয়ানীবাজার পৌর, বিকেল ৪টায় জকিগঞ্জ পৌর, সাড়ে ৪টায় জকিগঞ্জ উপজেলা, ৫টায় কানাইঘাট পৌর, সাড়ে ৫টায় কানাইঘাট উপজেলা এবং সন্ধ্যা ৬টায় সিলেট সদর উপজেলা বিএনপির পরামর্শ সভা অনুষ্ঠিত হবে।

জেলা বিএনপির সূত্রে জানা গেছে, পরামর্শ সভা শেষে প্রতিটি উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন হবে। প্রতিটি কমিটিতে একজন আহ্বায়ক ও ২৪ জন সদস্য রাখা হবে।

সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার বলেন, ‘সিলেট জেলা বিএনপির কাউন্সিল অনুষ্ঠানের উপর আমরা কাজ শুরু করেছি। প্রতিটি উপজেলা ও পৌরসভায় প্রথমে আহ্বায়ক কমিটি হবে। তারা ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে সম্মেলনের মাধ্যমে বিএনপির কমিটি গঠন করবে। এরপর প্রতিটি উপজেলা ও পৌরসভা বিএনপির সম্মেলন হবে। সবশেষে জেলা বিএনপির সম্মেলন হবে।’

এ সম্পর্কিত আরও খবর