হজে যাওয়ার ৮ লাখ টাকা ছিনতাই

, জাতীয়

কান্ট্রি ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 16:57:29

রংপুর: পবিত্র হজ পালনে যাওয়ার জন্য ব্যাংক থেকে উত্তোলন করা সাবেক এক পুলিশ কর্মকর্তার ৮ লাখ টাকা ছিনিয়ে নিয়ে গেছে ছিনতাইকারী চক্র।

রোববার দুপুরে রংপুর মহানগরীর পায়রা চত্বরে আল-আরাফাহ ইসলামী ব্যাংকের গেটের সামনে ছিনতাইয়ের এ ঘটনা ঘটে।

নবাবগঞ্জ পুলিশ ফাঁড়ি ইনচার্জ মনিরুজ্জামান জানান, নগরীর সাতগাড়া মাস্টার পাড়া এলাকার সাবেক পুলিশ কর্মকর্তা মহসিন আলী ও স্ত্রী লাভলী বেগম হজে যাওয়ার জন্য আল-আরাফাহ ব্যাংকের ওই শাখা থেকে ৮ লাখ টাকা উত্তোলন করে। পরে ব্যাংক থেকে বের হয়ে ব্যাগ মোটরসাইকেলে রাখে। এসময় কিছু বুঝে ওঠার আগেই ছিনতাইকারী চক্রটি টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে দৌড়ে পালিয়ে যায়। ঘটনাস্থলে মাটিতে বিভিন্ন ধরনের বেশ কিছু নোট পড়ে থাকতে দেখা গেছে।

পুলিশের এই কর্মকর্তা জানান, ছিনতাইকারীরা পূর্ব পরিকল্পিতভাবে টার্গেট নিয়ে এই ঘটনা ঘটিয়েছে। তারা কৌশল হিসেবে আগেই রাস্তায় টাকা ফেলে রেখেছিল। ছিনতাইকারীদের গ্রেফতারে অভিযান চলছে।

ছিনতাইয়ের শিকার মহসিন আলী জানান, আগামী ১৪ জুলাই তিনি তার স্ত্রীসহ হজ পালনে রওনা হবেন। হজে যাওয়া এবং পারিবারিক বিভিন্ন খরচাদি মেটানোর জন্য ব্যাংকে এসে ৮ লাখ টাকা তুলে নিচে নামতেই ছিনতাইকারীরা টাকা নিয়ে পালিয়ে যায়। পাশেই এসপি অফিস এবং রংপুর মহানগরীর সবচেয়ে জনবহুল এলাকা হওয়া সত্ত্বেও এ ধরনের ছিনতাইয়ের ঘটনা খুবই আশ্চর্যজনক। তিনি তাদের হজ যাত্রা নির্বিঘ্নে করতে ছিনতাইকারীদের গ্রেফতার এবং টাকা উদ্ধারের দাবি জানান।

এদিকে আল-আরাফাহ ইসলামী ব্যাংক সূত্র জানায়, গত ২৭ মে ওই শাখার ভেতরে টাকা জমা দিতে এসে আরবি ট্রেডার্সের মালিক শফি মিয়ার ১ লাখ টাকা ছিনতাই করে পালিয়ে যায় ছিনতাইকারী। ওই ছিনতাইকারীকে জমাদানকারী ব্যাংকের স্টাফ হিসেবেই জানতেন। ওই ঘটনায় টাকা চুরির ব্যাপারে মামলা করতে গেলেও কোনো মামলা নেয়নি পুলিশ।

এ বিষয়ে ব্যাংকের ব্যবস্থাপক মো. ইব্রার বলেন, ‘ভিডিও ফুটেজসহ আনুষঙ্গিক নানা বিষয় খতিয়ে দেখা হচ্ছে। এর আগেও এ ধরনের ঘটনার পরিপ্রেক্ষিতে আমরা একটি জিডি করেছিলাম।’

এ সম্পর্কিত আরও খবর