আবেদীনের মরদেহ দেখতে সিএমএইচে প্রধানমন্ত্রী

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-27 16:13:38

সামরিক সচিব মেজর জেনারেল প্রয়াত মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের মরদেহ দেখতে সন্ধ্যায় ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় সিএমএইচে মরহুমের পরিবারের সদস্যদের সঙ্গে কিছুটা সময় কাটান এবং তাদের সান্ত্বনা দেন। এ সময় সামরিক উপদেষ্টা মেজর জে. (অব.) তারেক আহমেদ সিদ্দিকী এবং সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ উপস্থিত ছিলেন।

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রয়াত জয়নুল আবেদীনের মরদেহ বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিঙ্গাপুর থেকে ঢাকায় আনা হয়। রাতে তার মরদেহ সিএমএইচ এর হিমঘরে রাখা হবে। আগামীকাল সকাল ১০ টায় তার নামাজে জানাজা আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বিকেল ৫টা ১৩ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মেজর জেনারেল জয়নুল আবেদীন।

মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন ১৯৬০ সালের ১ জানুয়ারি চট্টগ্রাম জেলার সাতকানিয়ায় সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

১৯৮০ সালের জুন মাসে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন প্রাপ্ত হন জয়নুল আবেদীন। ২০১১ সালের ২৮ নভেম্বর প্রধানমন্ত্রীর সামরিক সচিবের দায়িত্ব গ্রহণ করেন তিনি।

ব্যক্তিগত জীবনে তিনি ২ মেয়ের জনক। মৃত্যুকালে তিনি স্ত্রী আসিকা বেগম চৌধুরী, ২ মেয়ে সায়ের রুশনানা ও সাবিহা বুশরাসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

এ সম্পর্কিত আরও খবর