রংপুরে আল্লাহর দলের আঞ্চলিক নায়েকসহ গ্রেফতার ২

রংপুর, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-26 10:19:57

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন 'আল্লাহর দল' এর গাইবান্ধা জেলার আঞ্চলিক নায়েক ইমতিয়াজ বিন জুবায়ের ওরফে বিশালসহ দুই জঙ্গি সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে।

সোমবার (২৩ ডিসেম্বর) বিকেলে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১৩ এর মিডিয়া অফিসার মেজর গালিব মুহম্মদ নাতিকুর রহমান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার (২২ ডিসেম্বর) মধ্যরাতে গাইবান্ধা সদর উপজেলার স্টেশন বাজার এলাকায় অভিযান চালায় র‌্যাব। এসময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’র সক্রিয় জঙ্গি সুজাইর রহমান সুজা ও আঞ্চলিক নায়ক ইমতিয়াজ বিন জুবায়ের ওরফে বিশালকে গ্রেফতার করা হয়।

উদ্ধারকৃত জিহাদি বই, লিফলেট ও মোবাইল, ছবি:বার্তা২৪.কম

র‌্যাবের দাবি, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার বিশাল ও সুজা ২০০১ সাল থেকে জঙ্গি সংগঠনের জন্য চাঁদা সংগ্রহ করে আসছিল বলে স্বীকার করেছেন। এছাড়া তারা নিয়মিত গোপন বৈঠকে অংশগ্রহণ এবং সংগঠনের জন্য সদস্য সংগ্রহের দায়িত্ব পালন করত।

গ্রেফতার জঙ্গিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি তার সহযোগী অন্যদের ব্যাপারে অনুসন্ধান চলমান বলেও জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর