‘আইনশৃঙ্খলা বাহিনী যুক্ত থাকলে, মাদক নির্মূল চ্যালেঞ্জিং’

বিবিধ, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-07 07:47:43

কুয়াকাটা থেকে: র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য বা কর্মকর্তারা যদি মাদকের সঙ্গে যুক্ত থাকেন, সেক্ষেত্রে মাদক নির্মূল করা চ্যালেঞ্জিং হয়ে দাঁড়াবে।

মঙ্গলবার (২৪ ডিসেম্বর) কুয়াকাটা সমুদ্র সৈকতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, আমি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলবো, মাদকের সঙ্গে যেন কারো কোনো রকম সংশ্লিষ্টতা না থাকে। কারণ আমাদের নিজেদের মধ্যে যদি সমস্যা থাকে, তখন মাদকের বিরুদ্ধে এই যুদ্ধে টিকে থাকা কঠিন হয়ে পড়বে।

তিনি বলেন, কোন বাহিনীর মধ্যে যেন কেউ মাদক সেবন বা মাদক ব্যবসার সঙ্গে জড়িত না হয়। থাকলে আমাদের অবশ্যই সচেতনভাবে এখান থেকে বেরিয়ে আসতে হবে।

বেনজীর আহমেদ বলেন, আমরাসহ অন্য সংস্থাগুলো নিয়মিত অভিযান চালিয়ে এখন অনেকটাই মাদক নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। তবে এটা আমাদের আত্মতুষ্টি নেই। আমরা মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে যাব। অপারেশনের পাশাপাশি এখন আমরা সামাজিক সচেতনতার প্রতি বেশি জোর দিচ্ছি। এভাবে সচেতন করে যদি ডিমান্ড কমানো যায়। তাহলে এমনিতেই সাপ্লাই কমে আসবে।

তিনি বলেন, আপাতত আমাদের টার্গেট মাদককে দুষ্প্রাপ্য করে দেওয়া। ৫০ টাকা পিস ইয়াবা এখন ৫০০ থেকে ৬০০ টাকা পিস বিক্রি হচ্ছে। এতে এমনিতেই ডিমান্ড কমে আসবে।

এ সম্পর্কিত আরও খবর