দুই সিটিতে ২ হাজার ১১০ মনোনয়নপত্র বিতরণ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 09:06:48

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীতার জন্য মনোনয়নপত্র বিতরণ করছে নির্বাচন কমিশন (ইসি)। এখন পর্যন্ত মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর সবমিলিয়ে ২ হাজার ১১০টি ফরম বিক্রি হয়েছে।

শনিবার (২৭ ডিসেম্বর) দুই সিটির রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মেয়রপদের জন্য তিনটি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। একই সঙ্গে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদেও মনোনয়ন বিক্রি হয়েছে দুই সিটিতে।

জানা গেছে, ঢাকা উত্তর সিটি করপোরেশনে শনিবার পর্যন্ত মেয়র পদে ৭ জন, সাধারণ কাউন্সিলর পদে ৭৫৬ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৬৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। শনিবার মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের শেখ ফজলে বারী মাসুদ ও পিডিপি'র শাহীন খান ও মো. আবদুর রহমান।

আর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে শনিবার পর্যন্ত মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৯৯৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৮০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি, প্রতীক বরাদ্দ হবে ১০ জানুয়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করা যাবে ৫ জানুয়ারি পর্যন্ত। আপিল কর্তৃপক্ষ হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনারকে নিয়োগ করেছে নির্বাচন কমিশন।

এ সম্পর্কিত আরও খবর