‘মাদকযুদ্ধে সাবেক পুলিশ কর্মকর্তাদের অংশ নেওয়ার আহ্বান’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 21:44:45

মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস ও ইভটিজিংয়ের বিরুদ্ধে সামাজিক সচেতনতা তৈরিতে কাজ করার জন্য অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩৭তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এই আহ্বান জানান।

তিনি বলেন, জঙ্গি দমনে বাংলাদেশ পুলিশ অনেক সাফল্য দেখাতে সক্ষম হয়েছে। পুলিশ এখন মাদকের বিরুদ্ধে ‘যুদ্ধ ঘোষণা’ করেছে। মাদকের বিস্তাররোধে বাংলাদেশ পুলিশ বদ্ধপরিকর।

অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে পুলিশ প্রধান বলেন, আপনারা আমাদের পথ প্রদর্শক। পুলিশ থেকে অবসর নিলেও আপনারা আজীবনই পুলিশ। আপনারা আপনাদের অবসরকালীন সময়ে মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাসের বিরুদ্ধে কাজ করতে পারেন। সমাজের মানুষকে সচেতন করতে পারেন। তিনি আশা প্রকাশ করে বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা নিরাপদ বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হবো।

আইজিপি আরও বলেন, আমরা পুলিশকে জনগণের কাছে নিয়ে যেতে চাই। থানাকে জনগণের বিশ্বাস ও আস্থার জায়গা হিসেবে গড়ে তুলতে চাই। আমরা মানবিক পুলিশ হতে চাই, জনগণের পুলিশ হতে চাই।

সমিতির সভাপতি ও পুলিশের অবসরপ্রাপ্ত মহাপরিদর্শক আবদুর রউফের সভাপতিত্বে অনুষ্ঠানে সহসভাপতি ও প্রাক্তন ডিআইজি ওয়ালিয়ার রহমান, মহাসচিব মোঃ রফিকুল ইসলাম বক্তব্য রাখেন।

এ সম্পর্কিত আরও খবর