‘বিশ্বকাপ জয় মুজিব বর্ষের বিরাট উপহার’

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-26 21:35:05

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ জয় বাঙালি জাতির জন্য সবচেয়ে বড় উপহার এবং এই জয়কে মুজিব বর্ষের জন্য বিরাট উপহার বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১০ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকের শুরুতে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, যুব ক্রিকেটাররা দেশে ফিরে এলে তাদের গণসংবর্ধনা দেওয়া হবে। এই বিশ্বকাপ জয় জাতির জন্য এবং মুজিব বর্ষের জন্য সবচেয়ে বড় উপহার।

শেখ হাসিনা বলেন, ভারতের মতো চ্যাম্পিয়নদের হারানো চাট্টিখানি কথা নয়। তাদের সাহস আছে।

মন্ত্রিপরিষদের কয়েকজন সদস্য বাংলাদেশ দলের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ বিজয়ের উৎসব পালনের জন্য একদিনের সরকারি ছুটি ঘোষণার প্রস্তাব দিলে প্রধানমন্ত্রী বলেন, এই অর্জনের জন্য সকলকে আরো বেশি কাজ করতে হবে।

তিনি বলেন, ‘আমার প্রস্তাব হচ্ছে এই খুশিতে সবাইকে একদিন বা একঘণ্টা বেশি কাজ করতে হবে।’

এই ইস্যুতে একজন মন্ত্রী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শিরোপা জয়ের ঘটনাকে বাংলাদেশের খেলাধুলার ইতিহাসের ‘সবচেয়ে বড় অর্জন’ হিসেবে অভিহিত করেন।

আকবর ছেলেটা ওয়ান্ডারফুল। এর আগে আমরা একবার প্যারেড গ্রাউন্ডে সংবর্ধনা দিলাম, আরেকবার পল্টনে দিলাম, সে রকম একটা সংবর্ধনা তাদের আমরা দেব বলে জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল/ছবি: পিআইডি

 

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ায় মন্ত্রিসভার বৈঠকের শুরুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

আরও পড়ুন- ‘বিশ্বকাপ জয়ী যুবারা পাবেন গণসংবর্ধনা’

এ সম্পর্কিত আরও খবর