পূর্ত থেকে মৎস্যে শ ম রেজাউল

ঢাকা, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 13:23:33

আওয়ামী লীগ গঠিত সরকারের মন্ত্রিসভায় মোট তিনটি পরিবর্তন এসেছে। এর মধ্যে একটি হলো গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

এর আগে পিরোজপুর-১ আসন থেকে রেজাউল আওয়ামী লীগের হয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে নতুন সরকারের মন্ত্রীসভায় পূর্ণমন্ত্রী হিসেবে দায়িত্ব পান গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের।

ছাত্রলীগের হাত ধরে রাজনীতিতে আসা রেজাউল ১৯৮০ সালে খুলনার দৌলতপুর সরকারি কলেজের ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। নাজিরপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনোনীত হন ১৯৮৬ সালে। ৯০ এর শুরু থেকে পিরোজপুর জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

আইন পেশায় থাকায় বঙ্গবন্ধু হত্যা ও জেলহত্যা মামলার মতো গুরুত্বপূর্ণ মামলায় আইনজীবী হিসেবে কাজ করেছেন। ওয়ান-ইলেভেনের সময় কারাবন্দি আ.লীগ সভাপতি শেখ হাসিনার আইনজীবী হিসেবেও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

সমসাময়িক যে কোনো ঘটনায় টিভি পর্দায় প্রায়শই দেখা যায় সুপ্রিম কোর্টের আইনজীবী শ ম রেজাউল করিমকে। দীর্ঘদিন ধরে বিভিন্ন টেলিভিশন টক শোতে আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিবার, স্বাধীনতার পক্ষে জোরালো অবস্থান নিয়ে নাম করেছেন সুবক্তা হিসেবে।

এ সম্পর্কিত আরও খবর