বাজার ব্যবস্থা পর্যবেক্ষণে বাণিজ্য মন্ত্রণালয়ে নিয়ন্ত্রণ কক্ষ

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-22 23:16:57

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বিবেচনা করে উদ্ভূত বাজার ব্যবস্থা পর্যবেক্ষণ ও আমদানি-রফতানি বিষয়ে তথ্য সরবরাহের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে একটি নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে।

বাংলাদেশ সচিবালয়ের ৩ নম্বর ভবনের ২৩ নম্বর কক্ষে এ নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর-০২-৯৫৪৫৮৫৩। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১২ পর্যন্ত (শুক্র-শনিবারসহ) এটি খোলা থাকবে। এই সেবা ২৯ মার্চ পর্যন্ত চালু থাকবে।

মঙ্গলবার (২৪ মার্চ) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ও জনসংযোগ কর্মকর্তা মো.আব্দুল লতিফ বকসী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীগণ পালাক্রমে এ নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্ব পালন করবেন। করোনাভাইরাসের সম্ভাব্য প্রতিরোধ বিষয়ক সচেতনতা এবং এ মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্য সেবা চাইলে চাহিদা মোতাবেক প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে।

এছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর এবং ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার ছুটি বাতিল করা হয়েছে।

আরও জানানো হয়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর বাজার অভিযান পরিচালনাসহ স্বাভাবিক দাপ্তরিক কাজ পরিচালনা করবে। জরুরি সেবা প্রদানের জন্য এখানে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে।

নিয়ন্ত্রণ কক্ষের মোবাইল নম্বরগুলো হলো- ঢাকা বিভাগীয় অফিস- উপপরিচালক মোবাবইল নম্বর ০১৮১৯৪০৪৭৩০, উপ-পরিচালক (প্রশাসন) মোবাবইল নম্বর ০১৭১১২৭৩৮০২, সহকারী পরিচালক ঢাকা জেলা- মোবাইল নম্বর ০১৭১৪৪৬১১৮২ এবং ভোক্তা বাতায়ন নম্বর ১৬১২১।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) মাঠ পর্যায় পর্যন্ত পণ্য বিক্রয়ের কার্যক্রম পূর্বের ন্যায় চলমান থাকবে। টিসিবির পণ্য বিক্রয় সংক্রান্ত এবং সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ অব্যাহত রাখার জর‌্য একটি নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ০২- ৫৫০১৩৪৪৭

এ সম্পর্কিত আরও খবর