‘আব্দুল মাজেদের রায় কার্যকরের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে’

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 03:11:51

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন আব্দুল মাজেদের রায় কার্যকর করার জন্য আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।

মঙ্গলবার (০৭ এপ্রিল) রাতে বঙ্গবন্ধুর খুনি আব্দুল মাজেদ প্রসঙ্গে গুলশান আবাসিক অফিস থেকে এক ভিডিও বার্তায় তিনি এ কথা জানান।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যা মামলার ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত পলাতক আসামি ক্যাপ্টেন (অব:) আব্দুল মাজেদকে আজ ভোর ৩টায় আইনশৃঙ্খলাবাহিনী মিরপুর থেকে আটক করে। আটকের পর তাকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে নেওয়া হয়, এবং ঢাকার বিজ্ঞ চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আব্দুল মাজেদকে ঢাকার কেরানিগঞ্জ কারাগারে প্রেরণ করেন।

আইনমন্ত্রী বলেন, ক্যাপ্টেন আব্দুল মাজেদ বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্র এবং হত্যাকাণ্ডে প্রত্যক্ষভাবে জড়িত। তার বিরুদ্ধে সাক্ষ্যপ্রমাণ পাওয়ার পর বিচারিক এবং আপিল আদালত তাকে ফাঁসির দণ্ডে দণ্ডিত করেন। এখন ক্যাপ্টেন আব্দুল মাজেদের বিরুদ্ধে রায় কার্যকর করার জন্য আনুষ্ঠানিকতা শুরু হয়ে গেছে। এবং আনুষ্ঠানিকতা শেষ হলেই এই রায় কার্যকর করা হবে।

আব্দুল মাজেদ কারাগারে করোনাভাইরাসের ঝুঁকি সৃষ্টি করতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আব্দুল মাজেদকে মিরপুর সাড়ে ১১ নম্বর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিদের কারাগারে সলিটারি কনফাইনমেন্টে রাখা হয়। যেহেতু আব্দুল মাজেদ সলিটারি কনফাইনমেন্টে থাকবেন সেহেতু তিনি করোনাভাইরাসের কোন ঝুঁকি সৃষ্টি করবেন না।

এ সম্পর্কিত আরও খবর