হিলিতে ১ টাকায় মিলছে খাদ্যসামগ্রী

, জাতীয়

মোসলেম উদ্দিন, উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, হিলি (দিনাজপুর) | 2023-08-27 20:10:52

করোনা পরিস্থিতিতে কর্মহীন ও অসহায় মানুষদের খিদে মেটাতে হিলি সীমান্তের জিরো পয়েন্ট এলাকায় ১ টাকার দোকান বসেছে। সেখানে ১ টাকায় মিলছে খাদ্যসামগ্রী। যা দিয়ে একটি পরিবারের এক বেলা খাওয়া সম্ভব।

সীমান্তবর্তী উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত হাকিমপুর ফাউন্ডেশন নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান ১ টাকায় এই খাদ্যসামগ্রী দিচ্ছে। আর এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয় সচেতন নাগরিকরা।

শনিবার (৯ মে) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, হিলি সীমান্তের ক্যাম্প পট্টির সামনের বালুরচর বস্তি, চুড়িপট্টি ও আদিবাসীপাড়াসহ নির্দিষ্ট কিছু এলাকায় যেখানে গরিব অসহায় দুস্থ মানুষদের বসবাস, সেসব এলাকায় এই এক টাকার ভ্রাম্যমাণ দোকান নিয়ে গিয়ে সামাজিক দূরত্ব নিশ্চিতের মাধ্যমে খাদ্যসামগ্রী বিক্রি করছে ফাউন্ডেশনের সদস্যরা।

এক টাকার বিনিময়ে প্রত্যেককে দেয়া হচ্ছে- ১ কেজি চাল, আড়াইশ গ্রাম পেঁয়াজ, আড়াইশ গ্রাম আলু, পুঁইশাক ও মিষ্টি কুমড়া।

এ সময় কথা হয় সীমান্তবর্তী করিম, আসমান ও সাফিয়ারের সঙ্গে। তারা বলেন, ‘করোনার কারণে আমাদের কোনো কাজ নেই। এ কারণে পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করতে হচ্ছে। এক টাকার এমন উদ্যোগে আমাদের অনেক উপকার হলো।’

হাকিমপুর ফাউন্ডেশনের সভাপতি মেহেদী হাসান সোহাগ বার্তা২৪.কমকে বলেন, ‘আমরা এই সংগঠনের মাধ্যমে এক টাকায় গরিবদের কাছে খাদ্যসামগ্রী বিক্রি করছি। যতদিন করোনা পরিস্থিতি স্বাভাবিক না হবে, ততদিন পর্যন্ত আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।’

এ সম্পর্কিত আরও খবর