রংপুরে ভেজাল ধান বীজ জব্দ, আটক ১

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-30 23:34:55

রংপুরে ভেজাল ধানের বীজ উৎপাদন ও বাজারজাত করার অভিযোগে এক অসাধু ব্যবসায়ীকে আটক করেছে মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ। এসময় তার কাছ থেকে ১ হাজার ৬শ' কেজি ভেজাল ধান বীজ জব্দ করা হয়। এছাড়াও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক বাহার উদ্দিনকে জরিমানাসহ এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

শুক্রবার (১৫ মে) রাতে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান রংপুর মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি ও মিডিয়া) উত্তম প্রসাদ পাঠক।

তিনি জানান, শুক্রবার সন্ধ্যায় রংপুর নগরীর তাজহাট থানাধীন ধর্মদাসপুর বারো আউলিয়া এলাকার কাওছার রহমানের ধান শুকানোর চাতালে অভিযান চালানো হয়। সেখানে ভাড়া দেয়া একটি গোডাউনে তল্লাশি করে ভারত সীডস, শীষ মার্কা মহারাষ্ট্র ধানের বীজ, উত্তর দিনাজপুর ভারত বীজ ভাণ্ডারসহ বিভিন্ন নামে আমন ধানের বীজ সংরক্ষণ করার জন্য প্লাস্টিকের উন্নতমানের প্যাকেটে স্বর্ণা ধানের ১ হাজার ৬শ' কেজি ভেজাল বীজ জব্দ করা হয়।

এসময় ভেজাল ধানের বীজ উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে বাহার উদ্দিন নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়। আটক ব্যক্তি রংপুর সিটি বাজারের বিসমিল্লাহ সিডস্ এর সত্ত্বাধিকারী। সে নগরীর কেরানিপাড়ার মৃত আব্দুল হালিমের ছেলে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অনুমোদনহীনভাবে ধান বীজ উৎপাদন ও গোডাউনে সংরক্ষণের অপরাধ স্বীকার করেছেন আটক বাহার উদ্দিন। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহানের উপস্থিতে ওই ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

পরবর্তীতে আসামী জরিমানা বাবদ নগদ বিশ হাজার টাকা প্রদান করলে তাকে প্রথমবারের মত সতর্ক করে মুক্তি দেয়া হয় বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর