বগুড়ায় ১৫ দিনে করোনায় আক্রান্ত ২৪ পুলিশ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-09-01 10:28:55

বগুড়ায় করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য তৈরি করা হয়েছে আলাদা আইসোলেশন ইউনিট। পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের একটি নতুন ভবনকে ঘোষণা করা হয়েছে আইসোলেশন ইউনিট। এখানেই চিকিৎসা চলছে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের।

গত ১৫ দিনের ব্যবধানে বগুড়ায় করোনা শনাক্ত হয়েছেন জেলা পুলিশের ২৪ সদস্য। আর একদিনেই শনাক্ত হয়েছেন ১২ পুলিশ সদস্য।

গত মার্চ মাসের ২য় সপ্তাহ থেকে করোনা মোকাবেলায় মাঠে নামে পুলিশ। সচেতনতা বৃদ্ধি, জীবাণুনাশক ছিটানো, বিদেশ ও জেলা বহিরাগত ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা, করোনা উপসর্গ নিয়ে অসুস্থ ব্যক্তিদের হাসপাতালে নিয়ে যাওয়, মারা যাওয়া ব্যক্তিদের দাফন, রাস্তা ঘাটে জনসমাগম কমানো, কর্মহীনদের বাড়িতে খাবার পৌঁছে দেয়া থেকে শুরু করে সব ধরনের কাজে নিয়োজিত রয়েছে পুলিশ সদস্যরা। আর একারণেই সারাদেশের মত বগুড়াতেও করোনা ঝুঁকিতে রয়েছেন পুলিশ সদস্যরা।

মে মাসের প্রথম সপ্তাহে আদালতে কর্মরত এক পুলিশ সদস্যের মধ্যে প্রথম করোনা উপসর্গ দেখা দেয়। পরে নমুনা পরীক্ষার পর ফলাফল পজিটিভ আসলে তার সংস্পর্শে আসা সদস্যদেরও পরীক্ষা করা হয়। তার সংস্পর্শে আসা আদালতে কর্মরত আরো ১০ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়াও বিভিন্ন থানা-ফাঁড়িতে কর্মরত আরো ১৪ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন।

তবে আশার কথা হচ্ছে আক্রান্তদের মধ্যে আশংকাজনক কেউ নেই। প্রত্যেকের অবস্থায় উন্নতির দিকে। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য করা হয়েছে পৃথক আইসোলেশন ইউনিট এবং কোয়ারেন্টাইন সেন্টার। চার তলা নতুন ভবনে ৮০টি বেড রয়েছে আইসোলেশন ইউনিটে। এছাড়াও আরো একটি ভবনকে ঘোষণা করা হয়েছে কোয়ারেন্টাইন সেন্টার। বগুড়ার সিভিল সার্জনের তত্ত্বাবধানে আইসোলেশন সেন্টারে চলছে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসা কার্যক্রম। জেলা পুলিশের পক্ষ থেকে আক্রান্তদের পাঠানো হচ্ছে উন্নতমানের খাবার।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা বার্তা২৪.কমকে বলেন, এ পর্যন্ত সাড়ে তিনশ সদস্যের নমুনা পরীক্ষা করা হয়েছে। উপসর্গ ছাড়া কোনো সদস্যের নমুনা পরীক্ষা হচ্ছে না।

এ সম্পর্কিত আরও খবর