করোনায় ফ্রন্টলাইন যোদ্ধাদের মেয়র আতিকের প্রতীকী সম্মান

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-23 00:15:44

করোনা মহামারীর শুরু থেকে যেসকল ফ্রন্টলাইন যোদ্ধারা মাঠে থেকে কাজ করেছে তাদের সম্মান জানাতে ভিন্নধর্মী উদ্যোগ নিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, আমরা ফ্রন্টলাইন যোদ্ধাদের সম্মান করতে চাই। যারা কাজ করছে তাদের পাশে ডিএনসিসি থাকবে। যারা কাজ করবে তাদের পাশে আমরা থাকব।

মঙ্গলবার (০২ জুন) বিকেলে ফ্রন্টলাইন যোদ্ধাদের প্রতীকি সম্মান জানাতে গুলশান ২ নম্বর ডিএনসিসি মার্কেটের দুটি দেয়ালে আঁকা দেয়াল চিত্র উদ্বোধন করেন মেয়র মো. আতিকুল ইসলাম। দেয়ালচিত্র দুটির মাধ্যমে করোনা যোদ্ধাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

দেয়ালচিত্র উদ্বোধনকালে মেয়র বলেন, করোনা মোকাবেলায় সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এগিয়ে এসেছে। বিশেষ করে ডাক্তার, নার্সসহ অন্যান্য চিকিৎসাকর্মী, সরকারি কর্মচারী, সমাজকর্মী, স্বেচ্ছাসেবকসহ আরো অনেকে নানাভাবে করোনা মোকাবেলায় অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। এ দেয়ালচিত্র দুটিতে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রতিফলন ঘটানো হয়েছে।

ফ্রন্টলাইন যোদ্ধাদের মেয়র আতিকের প্রতীকি সম্মান

তিনি আরো বলেন, গণমাধ্যম কর্মীরা করোনা মোকাবেলায় জনগণকে সচেতন করে যাচ্ছেন প্রতি মুহূর্তে। বিভিন্ন অসঙ্গতি তুলে ধরছেন তাদের বচন, ক্যামেরা ও কলমের মাধ্যমে। সকল গণমাধ্যমকর্মীর প্রতি কৃতজ্ঞতার বহিঃপ্রকাশ হিসাবে এ দেয়ালচিত্রে তাদেরকেও তুলে ধরা হয়েছে। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কর্মীগণ প্রতিদিন শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন, জীবাণুমুক্ত করে যাচ্ছে; জনসচেতনতা বৃদ্ধিতে কাজ করছে, ত্রাণ বিতরণ করছে দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে। এ দেয়ালচিত্রে তাদেরকেও দেখানো হয়েছে।

আতিকুল ইসলাম বলেন, করোনা মোকাবেলায় সমাজের সকল শ্রেণী-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। সবাইকে নিজ-নিজ দায়িত্ব পালন করতে হবে।

নগরবাসীর উদ্দেশে বলেন, করোনাটাকে ম্যানেজ করেই চলতে হবে। সকলকে মাস্ক পরতে হবে। সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। এই দেয়াল পেইন্টিং হচ্ছে জনগণকে সচেতন করার একটি মাধ্যম। আমাদের অর্থনীতি ও জীবনযাপন সচল রেখেই চলতে হবে।

এ সম্পর্কিত আরও খবর