আগুনে ১০ ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত

জেলা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | 2023-07-28 03:19:24

পাবনা: পাবনা শহরের কেন্দ্রীয় স্থল জেবি মোড়ে ( জনতা ব্যাংক) বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে দমকল বাহিনীর ১০টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় তিন কোটি টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি ফায়ার সার্ভিসের।

সোমবার ভোর সাড়ে ৪টার দিকে ৬ তলা ভবনের নিচতলায় এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে দুইতলা ও তিনতলার বিভিন্ন কক্ষে আগুন ছড়িয়ে পড়ে।

পাবনা দমকল বাহিনীর সহকারী পরিচালক এম সাইফুল ইসলাম জানান, কীভাবে আগুন লেগেছিল তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে।

তিনি জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ভবনে থাকা ব্যাংক-বীমা, ওষুধের দোকানসহ অন্তত দশটি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে, অগ্নিকাণ্ডের খবর পেয়ে পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন ও পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, এই ভবনে পূবালী, রূপালী, যমুনা ও ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকসহ বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও রেস্টুরেন্টের দোকান এবং আবাসিক ফ্লাটে ৩৬টি পরিবার বসবাস করছিল। তবে স্থানীয়দের ধারণা, এপেক্স সুর শোরুম থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে।

এ সম্পর্কিত আরও খবর