নারায়ণগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার অভিযোগ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-31 13:01:08

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় যৌতুকের দাবিতে স্ত্রী সোনিয়া আক্তার তামান্নাকে (২০) নির্যাতন করে হত্যার অভিযোগ উঠেছে ফয়সাল (২৩) নামে এক যুবকের বিরুদ্ধে।

শুক্রবার (১২ জুন) বন্দরের আমিরাবাদ এলাকায় এ ঘটনা ঘটে। তামান্না সোনারগাঁও উপজেলার বৈদ্যেরবাজার এলাকার শহিদুল্লাহ মিয়ার মেয়ে। অভিযুক্ত ফয়সাল আমিরাবাদ এলাকার আবুল হোসেনের ছেলে।

তামান্নার স্বজনরা অভিযোগ করে বলেন, প্রায় আট মাস আগে প্রেমিক ফয়সালের সাথে তামান্নার বিয়ে হয়। বিয়ের পর ফয়সালের পরিবার দীর্ঘদিন মেনে না নিলেও পরে এক লাখ টাকা যৌতুকের বিনিময়ে তামান্নাকে পুত্রবধূ হিসেবে মেনে নেয়। তবে কিছুদিন পরেই আরো যৌতুকের জন্য তামান্নাকে শারীরিকভাবে নির্যাতন শুরু করেন স্বামী ও তার পরিবারের লোকজন। সর্বশেষ গত বুধবার তামান্না তার ভাইকে ফোন করে টাকা চান। টাকা না দিলে তার শ্বশুরবাড়ির লোকজন তাকে মেরে ফেলবে বলেও জানান। অবশেষে শুক্রবার শ্বশুরবাড়ির লোকজন তাকে নির্যাতন করে হত্যার পর আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করছেন। পরে দুপুরে এক মানবাধিকার কর্মী তামান্নার বাবার বাড়িতে ফোন করে তার মৃত্যুর খবর জানান।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়। এটি হত্যা না আত্মহত্যা, সে ব্যাপারে তদন্ত করা হচ্ছে। ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

এ সম্পর্কিত আরও খবর