যশোরে নিখোঁজের ৫ দিন পর অস্ত্রসহ ছাত্রদলনেতাকে আটক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-29 22:08:11

যশোর সদর উপজেলা দেয়াড়া ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন ও তার বন্ধু রিপন হোসেন নিখোঁজ হওয়ার ৫ দিন পর অস্ত্রসহ আটক হয়েছে র‌্যাব-৬ খুলনার সদস্যরের হাতে। র‌্যাবের দাবি, বাগানে ডাকাতির প্রস্তুতিকালে তাদের আটক করা হয়। অভিযানে এক রাউন্ড গুলিভর্তি একটি ওয়ান শুটারগান এবং একটি রাম দাসহ তাদের আটক করা হয়।

এদিকে ইব্রাহিম হোসেনের পরিবারের দাবি, ১৩ জুন রাতে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তাদেরকে উঠিয়ে নেওয়া হয়েছে।

আটক ইব্রাহিম হোসেন যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক ও নতুনহাট গ্রামের মাহবুব মোল্লার ছেলে। তার বন্ধু রিপনের বাড়ি সদর উপজেলার মেঘলা গ্রামে।

পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, গত ১৩ জুন রাতে ঝিকরগাছার লাউজানি বাজারের একটি চায়ের দোকানের সামনে থেকে ওই দুইজনকে ধরে একটি মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দেওয়া একদল লোক। এরপর যশোরে পুলিশ ও র‌্যাব অফিসে খোঁজ নিয়েও তার সন্ধান মেলেনি। সন্ধান না পেয়ে ১৬ জুন দুপুরে তার মা নূরজাহান বেগম ঝিকরগাছা থানায় একটি জিডি করেন। এছাড়া বৃহস্পতিবার তাদের সন্ধান চেয়ে ছাত্রদল স্মারকলিপি দেয় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে। বিকেলে এই বিষয়ে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করতে এসে পুলিশের বাধার মুখে পড়েন ছাত্রদল নেতাকর্মীরা।

মণিরামপুর থানার এস আই আজাদ জানান, র‌্যাব-৬ খুলনা কোম্পানি স্পেশাল কমান্ডের ওয়ারেন্ট অফিসার রিপন শিকদারের দায়ের করা মামলায় উল্লেখ করা হয়েছে, বুধবার দিনগত রাতে মণিরামপুর উপজেলার চিনাটোলা গ্রামের আসাদের বাড়ির পাশের বাগানে বসে ডাকাতির প্রস্তুতি চলছে-এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ খুলনার একটি টিম সেখানে অভিযান চালায়। তারা রাত দেড়টার দিকে এক রাউন্ড গুলিভর্তি একটি ওয়ান শুটারগান এবং একটি রাম দাসহ আটক করে ইব্রাহিম হোসেন এবং রিপন সরদারকে।

বৃহস্পতিবার সন্ধ্যায় তাদেরকে মণিরামপুর থানায় সোপর্দ করে র‌্যাব। তাদের বিরুদ্ধে অস্ত্র এবং ডাকাতি আইনে পৃথক দুটি মামলা করা হয়েছে। থানার পরিদর্শক (তদন্ত) শিকদার মতিয়ার রহমান বার্তা২৪.কমকে মামলার কথা নিশ্চিত করে জানান, শুক্রবার ইব্রাহিম ও তার বন্ধু রিপনকে আদালতে চালান দেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর