মেহেরপুরে একই পরিবারের ৫ সদস্যসহ আক্রান্ত ১১

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-25 04:35:28

মেহেরপুর জেলায় গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক সংক্রমণ শনাক্ত হয়েছেন। জেলার ৩ উপজেলার ৫৪টি নমুনা পরীক্ষায় ১১ জন কোভিড-১৯ পজিটিভ। এর মধ্যে গাংনীর বাদিয়াপাড়া গ্রামের করোনাভাইরাস আক্রান্ত অবস্থায় পালিয়ে যাওয়া একই পরিবারের ৫ সদস্যও আক্রান্ত হয়েছেন বলে জানান সিভিল সার্জন।

শনিবার (২৩ জুন) আক্রান্তদের মধ্যে জেলা প্রশাসক কার্যালয়ের কর্মচারী পরিবারের তিন জন আছেন।

এ নিয়ে আজ পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৭২ জন। আক্রান্তদের মধ্যে সদরে ৫ জন ও গাংনী উপজেলায় ছয় জন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, ২২ জুন মেহেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের এক কর্মচারী কোভিড-১৯ পজিটিভ হন। উপসর্গ দেখা দেওয়ায় তার নমুনা পরীক্ষা করায় জেলা প্রশাসন। তার বাড়ি লকডাউন করে পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে ওই কর্মচারীর স্ত্রী ও দুই পুত্র সন্তান আজ কোভিড-১৯ পজিটিভ।

এদিকে সদরে আজ আক্রান্ত ৫ জনের মধ্যে একজন হলো ইসলামী ব্যাংক মেহেরপুর শাখার কর্মকর্তা। অপরজন মল্লিকপাড়া এক নারী। এর আগে আক্রান্ত এক সেনা সদস্যর ভাবি তিনি। তার মাধ্যমে ওই নারী আক্রান্ত হয়েছেন।

এদিকে গাংনী উপজেলায় আক্রান্ত ছয় জনের মধ্যে পাঁচ জন একই পরিবারের। ২১ তারিখে বাদিয়াপাড়া গ্রামে ঢাকা ফেরত একজন কোভিড-১৯ পজিটিভ হন। লকডাউন অবস্থায় ওই রাতেই তিনি পালিয়ে যান। তার সংস্পর্শে আসা পরিবারের লোকজনের নমুনা পরীক্ষায় আজ পাঁচ জন পজিটিভ এসেছে। গাংনী উপজেলায় আক্রান্ত অপরজনের বাড়ি তেরাইল গ্রামে। ৩০ বছর বয়সী ওই যুবক ২২ জুন ঢাকা থেকে বাড়ি ফিরলে তাকে কোয়ারেন্টিন করে নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ।

মেহেরপুর সিভিল সার্জন ডা: নাসির উদ্দীন জানান, আজ আক্রান্ত শনাক্ত ১১ জনকে হোম আইসোলেশন করে বাড়ি লকডাউন করা হয়েছে। তাদের সংস্পর্শে আসা লোকজনকে কোয়ারেন্টিন পূর্বক নমুনা সংগ্রহ করা হবে।
প্রসঙ্গত, জেলায় মোট আক্রান্ত ৭২ জনের মধ্যে সদরে ৩৬ জন, গাংনীতে ৩০ জন ও মুজিবনগরে ৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২৩ জন। আর মৃত্যু ৫ জনের। বাকিরা আইসোলেশনে সুস্থ আছেন বলে সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে।

এ সম্পর্কিত আরও খবর