রংপুরে রোটারি ক্লাবের উদ্যোগে খাবার বিতরণ ও বৃক্ষরোপণ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-23 16:45:00

করোনা দুর্যোগে অভাবগ্রস্ত এক হাজার অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করেছে রংপুর মেট্রোপলিটন রোটারি ক্লাব। একই সঙ্গে প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় শতাধিক গাছের চারা রোপণ করেছে সংগঠনটি।

বুধবার (১ জুলাই) দুপুরে রংপুর নগরীর সমাজ কল্যাণ বিদ্যাবীথি উচ্চ বালিকা বিদ্যালয় ও মহাবিদ্যালয় প্রাঙ্গণে সেবামূলক এই আয়োজন করা হয়। সেখানে দুই শতাধিক অভাবগ্রস্ত দিনমজুর, শ্রমিক, রিকশাচালক ও নিম্নআয়ের মানুষদের মধ্যে খাবার প্যাকেট বিতরণ করা হয়।

পরে নগরীর বিভিন্ন এলাকায় আরও ৮ শতাধিক খাবার প্যাকেট বিতরণ করে ক্লাবটির সদস্যরা। এদিকে খাদ্য বিতরণের পাশাপাশি বিদ্যালয়ের মাঠে শতাধিক ফলজ, বনজ ও ওষুধি গাছের চারা রোপণ করা হয়।

এ সময় রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) মো. শহিদুল্লাহ কাওছার, রংপুর মেট্রোপলিটন রোটারি ক্লাবের সভাপতি শাহজাহান কবীর বাবু, সাবেক সভাপতি (২০১৯-২০২০) ডা. মো. দেলোয়ার হোসেন, সাবেক সভাপতি (২০১৭-২০১৮) শাহজাহান বাবু, সাধারণ সম্পাদক নাহিদ ইয়াসমিন, কোষাধ্যক্ষ শাহনাজ বেগম লাভলীসহ সাবেক ও বর্তমান রোটারিয়ানরা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে বার্ষিক সভা অনুষ্ঠিত হয়। এতে করোনা মোকাবিলায় অভাবগ্রস্তদের পাশে রোটারি ক্লাব সব সময় থাকবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করে। পর্যায়ক্রমে নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে সহস্রাধিক গাছের চারা রোপণ করবে ক্লাবটি।

এ সম্পর্কিত আরও খবর