পুলিশের প্রচেষ্টায় মা-বাবার কোলে ফিরল ভিক্ষাবৃত্তি করা বৃষ্টি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজশাহী | 2023-08-02 05:52:10

প্রায় এক বছর আগে চট্টগ্রাম শহরের নিউমার্কেট এলাকা থেকে হারিয়ে যায় ৭ বছরের শিশু বৃষ্টি। চলে আসে রাজশাহীতে। একবছর ধরে এখানে ভিক্ষাবৃত্তি করে খাবার কিনে খেত মেয়েটি।

অবশেষে সেই মেয়েটিকে উদ্ধার করে বাবা-মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে রাজশাহী মেট্রোপলিটনের বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

বৃষ্টির বাবার নাম রাসেল আলী। মা ফারজানা খাতুন। চট্টগ্রামের আইস ফ্যাক্টরি মোড় স্টেশন কলোনী এলাকার বাসিন্দা তারা।

বৃষ্টির বাবা রাসেল একজন পানের দোকানদার। রোববার (৫ জুলাই) সকালে তিনি স্ত্রীকে নিয়ে বোয়ালিয়া থানায় এসে মেয়েকে নিয়ে গেছেন। এতদিন পর আদরের মেয়েকে পেয়ে তারা আবেগ আপ্লুত হয়ে ওঠেন।

বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারন চন্দ্র বর্মন বলেন, একবছর ধরে মেয়েটি ভিক্ষাবৃত্তি করে খেত। রাস্তার ধারে ফুটপাতে ঘুমাত। চারদিন আগে একটি পরিবার বৃষ্টিকে তাদের বাড়িতে থাকতে বলে। প্রতিবেশী আরেকটি পরিবার বলে বৃষ্টিকে তারা নেবে।

ওসি বলেন, দুই পরিবারের টানাটানিতে একপর্যায়ে দ্বন্দ্ব রূপ নেয়। খবর পেয়ে সেখানে যায় পুলিশ। তখন বৃষ্টি কারও সাথেই থাকতে চায়নি। এ কারণে তাকে থানায় নিয়ে আসা হয়। এরপর থানার পরিদর্শক মাহবুব হোসেনকে বৃষ্টির বাবা-মায়ের খোঁজ করতে বলা হয়।

‘পরিদর্শক মাহবুব মেয়েটিকে তার নিজের বাসায় নিয়ে যায়। তার কাছে বাবার নাম জানতে চায়। মেয়েটি তার বাবার নাম বলতে পারে। চট্টগ্রামের নিউমার্কেট এলাকার কথাও বলতে পারে’ যোগ করেন ওসি।

এদিকে, বৃষ্টি পুলিশের পরম মমতা পেয়ে ধীরে ধীরে সব বলতে শুরু করে। সে পুলিশকে জানায়, তার বাবার পানের দোকান আছে। এসব তথ্যের ভিত্তিতে পরিদর্শক মাহবুব সে এলাকায় পুলিশের সাথে যোগাযোগ করেন এবং বৃষ্টির বাবার সন্ধান পান। মেয়ের কথা জানিয়ে তাদের রাজশাহীতে আসতে বলেন। খবর পেয়ে ছুটে আসে বৃষ্টির বাবা-মা।

ওসি নিবারণ চন্দ্র আরও বলেন, বৃষ্টিকে তার বাবা-মায়ের কাছে হস্তান্তর করে তাদের চট্টগ্রামে ফেরার ব্যবস্থা করা হয়েছে। পুলিশের আন্তরিক প্রচেষ্টায় মেয়েটি তার বাবা-মাকে ফিরে পেল। এজন্য আমাদেরও ভাল লাগছে।

এ সম্পর্কিত আরও খবর