চট্টগ্রাম ওয়াসা: অবশেষে দুই বছর আগের বিজ্ঞাপনের নিয়োগ শুরু

চট্টগ্রাম, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 11:46:51

## ৭ সেপ্টেম্বর ছয় পদে সাড়ে তিন হাজার আবেদনকারীর পরীক্ষা

চাকুরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল ২০১৬ সালে। একই বিজ্ঞপ্তির দুই পদের নিয়োগ শেষ হয়েছে প্রায় বছর খানেক আগে। কিন্তু বাকি ছয় পদে নিয়োগ শেষ করতে অবশেষে ঘুম ভেঙেছে ওয়াসার। আগামী ৭ সেপ্টেম্বর ছয় পদে বৈধ আবেদনকারী মনোনীত হওয়া প্রায় সাড়ে তিন হাজার প্রার্থীকে ডাকা হচ্ছে পরীক্ষার জন্য। ইতিমধ্যে প্রবেশপত্র পাঠানো প্রায় শেষ পর্যায়ে এবং সব আবেদনকারীর মোবাইল নম্বরে মেসেজ পাঠানোর উদ্যোগও নেয়া হয়েছে।

ওয়াসার ইতিহাসে আগে কখনো প্রার্থীদের মোবাইলে মেসেজ আকারে পরীক্ষার তারিখ ও স্থান জানানো হতো না। যুগের সঙ্গে তাল মিলিয়ে আপডেট হওয়া প্রসঙ্গে ওয়াসার উপব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) গোলাম মাওলা বলেন, যাতে সব আবেদনকারী পরীক্ষার তারিখ ও সময় জানতে পারে সেজন্য তাদের বৈধ মনোনীত প্রার্থীদের মোবাইলে মেসেজের মাধ্যমে পরীক্ষার তারিখ ও স্থান জানিয়ে দেয়া হবে। এতে যদি কেউ প্রবেশপত্র না পেয়ে থাকে তাহলে বিকল্প প্রবেশপত্র ইস্যু করিয়ে নেয়ার সুযোগ পাবে।

আগামী ৭ সেপ্টেম্বর শুক্রবার নগরীর সরকারি মহিলা কলেজ কেন্দ্রে নিম্নমান সহকারি, মিটার পরিদর্শক, রাজস্ব তত্ত্বাবধায়ক, কম্পিউটার অপারেটর, ডাটা এন্ট্রি অপারেটর ও ল্যাব এসিটেন্ট পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সকাল ও বিকাল দুই সময়ে এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে। এসব পদে নিয়োগের জন্য পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশিত হয়েছিল ২০১৬ সালে এবং আবেদনের শেষ সময় ছিল একই বছরের ২৫ নভেম্বর। একমাস আগে এসব পদে লিখিত পরীক্ষার জন্য আগামী ৭ সেপ্টেম্বর তারিখ নির্ধারণ করা হয়।

এবিষয়ে ওয়াসার সচিব শামীম সোহেল বলেন, দীর্ঘদিন পর পরীক্ষার বিষয়টি সিদ্ধান্ত হওয়ায় আবেদনপত্র যাচাই বাছাইয়ে কষ্ট হয়েছে। আবার বৈধ আবেদনপত্রগুলোর বিপরীতে প্রবেশপত্র ইস্যু করা অনেক কষ্টকর। গত একমাস ধরে আমাদের লোকজন পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য কাজ করে যাচ্ছে।

ওয়াসা সূত্রে জানা যায়, ২০১৬ সালের সেই নিয়োগ বিজ্ঞাপনে সহকারী প্রকৌশলী ও উপসহকারি প্রকৌশলী পদেও নিয়োগের বিজ্ঞাপন ছিল। কিন্তু সেসব পদে ইতিমধ্যে নিয়োগ শেষ করা হয়েছে। কিন্তু বাকি ছয় পদে এতোদিন নিয়োগ দেয়া হয়নি। ছয়পদের মধ্যে নিম্নমান সহকারি পদে চারজনের জন্য প্রায় ৬০০, মিটার পরিদর্শক পদে ১২ জনের জন্য প্রায় ১১০০, ৪ জন রাজস্ব তত্বাবধায়ক নিয়োগের জন্য প্রায় ১৬৫০, কম্পিউটার অপারেটর পদে চারজনের নিয়োগের জন্য প্রায় অর্ধশত, ডাটা এন্ট্রি পদে দুই জনের নিয়োগ জন্য প্রায় ৮০ ও ল্যাব এসিটেন্ট পদে দুই জনের নিয়োগের জন্য প্রায় একশ আবেদন মনোনীত হয়েছে। নগরীর সরকারি মহিলা কলেজ কেন্দ্রে সকাল ও বিকাল পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর