স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ করতে চান এরশাদ

বিএনপি, রাজনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম    | 2023-08-22 06:21:02

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, স্মরণকালের সবচেয়ে বড় মহাসমাবেশ করতে হবে, লক্ষ লক্ষ মানুষ সমবেত হতে হবে। সবাইকে বুঝিয়ে দিতে হবে জাতীয় পার্টি ক্ষমতায় যাওয়ার জন্য প্রস্তুত। আমরা আর গৃহপালিত বিরোধীদল হতে চাই না। এবার সরকার গঠন করতে চাই।

শনিবারের (২০ অক্টোবর) সোহরাওয়ার্দী উদ্যানে হতে যাওয়া মহাসমাবেশ সফল করতে নেতাকর্মীদের এভাবে আহ্বান জানিয়েছেন হুসেইন মুহম্মদ এরশাদ।

সম্প্রতি এক সভায় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমার একমাত্র উদ্দেশ্য হচ্ছে জাতীয় পার্টিকে ক্ষমতায় নিয়ে যাওয়া। আর শেষ ইচ্ছা হচ্ছে জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখে যাওয়া।

এসব থেকে সহজেই অনুমেয় শনিবারের সমাবেশকে কেমন গুরুত্ব দেওয়া হচ্ছে। স্মরণকালের সবচেয়ে বড় সমাবেশ বলতে অন্যান্য দলের সমাবেশের রেকর্ড ভাঙতে চায় জাপা। এ জন্য সাড়ে ৩ কোটি টাকার বাজেট করা হয়েছে। ৫ লক্ষাধিক লোকের জমায়েত করার টার্গেট নেওয়া হয়েছে।

সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে ঢাকা মহানগরী, গাজীপুর, নারায়নগঞ্জ, মানিকগঞ্জ, কুমিল্লা, নরসিংদী, মন্সীগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহকে। এছাড়া নদীপথে যুক্ত চাঁদপুর ,বরিশাল, পটুযাখালী থেকে বিপুল সংখ্যক কর্মী সমর্থককে সমাবেশে আনার জন্য সংশ্লিষ্ট জেলার কেন্দ্রীয় নেতা, জেলা ও উপজেলা কমিটিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

পার্টি সুত্র জানিয়েছে, পাঁচ লক্ষাধিক লোকের জমায়েতের টার্গেট নেওয়া হয়েছে। এ জন্য সারা দেশে বার্তা পাঠানো হয়েছে। কমপক্ষে ৩ লাখ লোকের জমায়েত হবে বলে আশা করা হচ্ছে।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ বার্তা২৪.কমকে জানিয়েছেন, পার্টির চেয়ারম্যান স্মরণকালের সবচেয়ে বড়সমাবেশ করার জন্য নেতাকর্মীকে আন্তরিকভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন। আমার আসন থেকেই (ঢাকা-৫) ১০ হাজারের মতো লোক আসবে।

লোক আনতে যেমন জোর প্রস্তুতি চলছে তেমনি সমাবেশে স্থলের কাজও চলছে ‍পুরোদমে। জাতীয় পার্টির যুগ্ম দপ্তর সম্পাদক আব্দুর রাজ্জাক বার্তা২৪কে বলেন, ইতোমধ্যেই মঞ্চ তৈরির কাজ প্রায় ৯০ শতাংশ শেষ হয়েছে। আশা করছি সন্ধ্যার পুর্বেই সব কাজ শেষ হবে।

তিনি জানান, মঞ্চে দেড়শ চেয়ার থাকছে। এতে আসন নিবেন জাতীয় পার্টির প্রেসিডিয়ামের সদস্য, ভাইস চেয়ারম্যান, সংসদ সদস্য ও জাতীয় পার্টির নেতৃত্বাধীন সম্মিলিত জাতীয় জোটের নেতারা। মঞ্চের সামনে বসবার জন্য ৭০ হাজার চেয়ার দেওয়া হচ্ছে। আর মাইক থাকছে শাহবাগ, মৎস্যভবন, থেকে টিএসসি পর‌্যন্ত বিস্তৃত।

সমাবেশ স্থলের নিরাপত্তার জন্য ৭০টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এ ছাড়া পার্টির কর্মীরা সজাগ দৃষ্টি রাখবে জানিয়েছে যুগ্ম দপ্তর সম্পাদক।

সভা শুরু হবে সকাল ১০ টায়। আর এরশাদ ১১ টার মধ্যেই মঞ্চে আসবেন। আর দুপুর ২টার পুর্বেই সমাবেশ শেষ করার পরিকল্পনা রয়েছে বলে সুত্র জানিয়েছে।

এ সম্পর্কিত আরও খবর