অদৃশ্য শক্তির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে: বুলু

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- বার্তা২৪.কম

ছবি- বার্তা২৪.কম

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, ১৭ বছর ধরে আমরা যুদ্ধ করেছি দৃশ্যমান শত্রুর বিরুদ্ধে। আগামীদিনে আমাদেরকে অদৃশ্য শক্তির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে। সেজন্য আমাদেরকে প্রস্তুতি গ্রহণ করতে হবে।

শুক্রবার (৪ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক সমাজ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে ‘বর্তমান প্রেক্ষাপটে জাতীয় ঐক্য ও নির্বাচিত সরকারের প্রয়োজনীয়তা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

বরকত উল্লাহ বুলু বলেন, শেখ হাসিনা ১৭ বছর ধরে মুক্তিযুদ্ধের চেতনা বলে বলে বাংলাদেশকে ভারতের কাছে বিক্রি করে দিয়েছে। তার প্রেতাত্মারা এখনো বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় বসে আছে। এদের হাত থেকে বাংলাদেশকে রক্ষা করতে হলে আমাদেরকে আবার সঠিকভাবে যুদ্ধ করতে হবে।

তিনি বলেন, আজকে বাংলাদেশের যে অবস্থান এ অবস্থানটির মধ্যে কিছু রাজনৈতিক দল এমন এমন প্রস্তাব এবং বক্তব্য নিয়ে আসছেন, কেউ কাউকে মাপ করে দিচ্ছেন, কেউ কাউকে কোলে নিচ্ছেন, কেউ কাউকে আদর যত্ন করার জন্য অধীর আগ্রহে বসে আছেন। এর থেকে জাতিকে মুক্তি দিতে হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের পরেও হঠাৎ করে নব্য মুক্তিযোদ্ধাদের দ্বারা জাতি সেদিন বিভ্রান্ত হয়েছে। আজকেও ৫ আগস্টের পরে হঠাৎ করে কিছু নব্য মুক্তিযোদ্ধার সৃষ্টি হয়েছে। তাদের কারণে জাতির এই মহান বিপ্লব যেন বিপদগামী না হয়। সেজন্য সবচেয়ে বেশি ভ্যানগার্ড হিসেবে কাজ করতে হবে এই বিএনপিকে। কারণ ১৭ বছর ধরে শেখ হাসিনা বিরোধি আন্দোলনে আমরাই রাজপথে থেকেছি, জেলখানায় গিয়েছি, আমাদের ২০ হাজারের মতো নেতাকর্মী মৃত্যুবরণ করেছে। আমাদের হাজারের অধিক নেতাকর্মী গুম হয়েছে, ৫০ হাজারের অধিক নেতাকর্মী পঙ্গুত্ববরণ করেছে এবং ৬৫ লাখ নেতাকর্মী মামলার আসামি হয়েছে। তিনটি নির্বাচনে দেখেছি জাতির কি অবস্থা গিয়েছে। মানুষ ভোটের অধিকার পায়নি। আমরা যুদ্ধ করেছি মানুষের ভোটের অধিকার আদায়ের জন্য।

তিনি বলেন, শেখ পরিবার এই ১৭ বছর দেশ শাসন করেছে। কিন্তু যুদ্ধের সময় শেখ পরিবারের একটি লোক যুদ্ধ করেছে এটা কেউ বলতে পারবে না। আর আমাদের শহীদ প্রেসিডেন্ট শুধু স্বাধীনতার ঘোষণাই দেননি, তিনি রনাঙ্গনে যুদ্ধ করেছেন। বাংলাদেশে প্রথম মুক্তিযোদ্ধা মহিলা বেগম খালেদা জিয়া।  

বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক সমাজে ঢাকা মহানগর উত্তর এর সভাপতি মোস্তফা কামাল এর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপি চ্যেয়ারপার্সন উপদেষ্টা আব্দুল সালাম, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ দপ্তর সম্পাদক মো তাইফুল ইসলাম টিপু, বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক সমাজের সাবেক সভাপতি এ্যালবার্ট পি কস্টাসহ আরও অনেকে।