বিএনপি এখন বন্ধুহীন: ওবায়দুল কাদের

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 10:59:01

বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ভারতকে তো আমাদের সঙ্গে অনেক আগেই জড়িয়ে দিয়েছে। এখন আমেরিকাও নাই। যাবেন কোথায়? বিদেশের বন্ধুরা নাই, দেশের জনগণও নাই। বিএনপি এখন বন্ধুহীন।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর মোহাম্মদপুরে মকবুল হোসেন কলেজ প্রাঙ্গণে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে অনেক চেষ্টা করেও সাক্ষাৎ পায়নি উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ডোনাল্ড লু, ডেরেক শোলে আসলেন। বিএনপির সঙ্গে বৈঠক হয়নি। দিনরাত পড়েছিল মার্কিন দূতাবাসে যদি একবার সাক্ষাৎ মেলে। সাক্ষাৎ হয়নি। এজন্য তাদের মন খারাপ।

বিএনপি পদযাত্রার নামে যতই অপচেষ্টা করুক না কেন, নির্বাচন ছাড়া কোনো উপায় নেই বলে জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির আন্দোলনের নদীতে জোয়ার নেই। গণজোয়ারও আসে না। তারা (বিএনপি) স্লো মোশনে পদযাত্রা করছেন। শর্টমার্চ থেকে লংমার্চে যাচ্ছেন, সবই ভুয়া। বিএনপির আন্দোলনের খেলা শেষ।

নষ্ট রাজনীতির হোতা হচ্ছে বিএনপি বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) রাজনীতির বিষফোঁড়া। তাদের হাতে গণতন্ত্র নিরাপদ নয়, নিরাপত্তা নিরাপদ নয়, আইনশৃঙ্খলা নিরাপদ নয়। এরা সুযোগ পেলেই মানুষ পোড়ায়, বাস ভাঙচুর করে, নারী ধর্ষণ করে। বাংলাদেশের নারীরা সতর্ক হয়ে যান। বিএনপি ক্ষমতায় এলে এই দেশকে আফগানিস্তান বানাবে। শেখ হাসিনাই এ দেশের নারীদের সম্মানিত করেছেন।

তিনি বলেন, তারেক জিয়া তো খাম্বা বেপারী। তার কাজই ছিল খাম্বার ব্যবসা করা আর লুটপাট করা। হাওয়া ভবনের আরেক নাম খাওয়া ভবন, লুটপাটের ভবন। শেখ হাসিনার ছেলে-মেয়েরা খাওয়া ভবন করে নাই। প্রধানমন্ত্রীর পরিবারের কেউই খাওয়া ভবন তৈরি করেনি। প্রত্যেকেই চাকরি করে খায়। সৎ জীবন যাপন করে।

এ সম্পর্কিত আরও খবর