রংপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী আ.লীগের দুই নেতা

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-11-28 21:38:47

রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগের দুই নেতা স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন।

ওই দুই নেতা হলেন, কেন্দ্রীয় কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার ওরফে বিটু ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি সুমনা আক্তার ওরফে লিলি।

বিটুর পক্ষে সোমবার (২৭ নভেম্বর) এবং লিলির পক্ষে মঙ্গলবার (২৮ নভেম্বর) স্থানীয় নির্বাচন কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।

এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী।

বিশ্বনাথ সরকার বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারে প্রার্থী হওয়ার বিষয়টি উন্মুক্ত করে দিয়েছেন। এ কারণে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছি।’

বিশ্বনাথ সরকারের কর্মী-সমর্থকেরা জানান, ২০০৯ সালে বিশ্বনাথ সরকার বদরগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরীকে ১৪ হাজার ৪২২ ভোটের ব্যবধানে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। বিশ্বনাথের প্রয়াত বাবা নলিনী চন্দ্র সরকার বদরগঞ্জ উপজেলার দামোদরপুর ইউনিয়ন পরিষদে (ইউপি) টানা ৩০ বছর চেয়ারম্যান ছিলেন।

এদিকে সুমনা আক্তারের কর্মী-সমর্থকেরা জানান, সুমনা আক্তার দুই মাস ধরে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী হিসেবে বদরগঞ্জ-তারাগঞ্জ উপজেলার গ্রামেগঞ্জে ঘুরে বেড়িয়েছেন। মানুষের অভাব-অভিযোগ শুনেছেন।

সুমনা আক্তার বলেন, ‘তারাগঞ্জ-বদরগঞ্জের প্রতিটি পরিবার, গ্রাম ও মানুষ আমার অত্যন্ত আপনজন। সাধারণ মানুষের সুখী সমৃদ্ধ জীবন ও হাসিমাখা মুখ দেখতে পাওয়াই আমার জীবনের একমাত্র লক্ষ্য। যত দিন বেঁচে থাকব, মানুষের কল্যাণে কাজ করে যাব।’

এ সম্পর্কিত আরও খবর