বাংলাদেশ হবে সম্প্রীতির রংধনু: আমীর খসরু

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খাগড়াছড়ি
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী

বাংলাদেশ হবে সম্প্রীতির রংধনু বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, রংধনুর যেমন অনেক রঙ থাকে ঠিক তেমন বাংলাদেশে ভিন্ন ভাষা, সংস্কৃতি ও ইতিহাসের বিশ্বাসী মানুষদের নিয়ে সম্প্রীতির দেশ গড়তে চাই। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের ঘোষণা দিয়েছিলেন। তার স্বপ্নের দেশ গড়তে কাজ করে যেতে হবে।

বিজ্ঞাপন

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে খাগড়াছড়ি মুক্তমঞ্চে জেলা বিএনপি ও অঙ্গসংগঠন আয়োজিত সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আমীর খসরু মাহমুদ চৌধুরী এসব কথা বলেন।

বাংলাদেশের সংবিধানে সবাইকে সমান অধিকার দেওয়া হয়েছে উল্লেখ্য করে আমীর খসরু বলেন, পাহাড়ি ভাই ও বোনেরা আপনারা নিজেদের সংস্কৃতি, ভাষা ও ইতিহাসকে সংরক্ষণ করুন। আমরা বিভিন্ন ভাষা, সংস্কৃতির এক বাংলাদেশ গড়তে চাই সবাই মিলে। এ বার্তা এ অঞ্চলের ঘরে ঘরে পৌঁছে দিতে হবে।

বিজ্ঞাপন

সভাপতির বক্তব্যে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়া বলেন, দীর্ঘ ১৬ বছর পরে বৃহৎ আকারে উন্মুক্ত স্থানে সমাবেশ করছে বিএনপি। লোকে লোকারণ্য এ উপস্থিতি বলে দিচ্ছে মানুষ কতটা ভালোবাসে বিএনপিকে। আজ দেশ স্বৈরাচারমুক্ত হওয়ায় এ পরিবেশ বিরাজ করছে।

সম্প্রীতি সমাবেশে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান ও খাগড়াছড়ি বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছারসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।