স্বতন্ত্র প্রার্থী হতে চাওয়ায় সাবেক সভাপতিকে দলীয় কার্যালয় ব্যবহারে বাধা

আওয়ামী লীগ, রাজনীতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, ফেনী | 2023-11-29 05:58:09

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে ফেনী-৩ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দেওয়ায় ফেনীর সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সোনাগাজীর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেড.এম কামরুল আনামকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে বের করে দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সোনাগাজী পৌরসভার মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন।

মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরের দিকে সাবেক সভাপতি কামরুল আনাম নেতাকর্মীদের নিয়ে দলীয় কার্যালয়ে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিলে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে জেডএম কামরুল আনাম বলেন, সকালে দলীয় নেতাকর্মীদের নিয়ে উপজেলা কার্যালয়ে আসলে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকন আমাকে স্বতন্ত্র নির্বাচন করবেন কিনা জানাতে চান। আমি হ্যাঁ সূচক জবাব দিলে তিনি ক্ষিপ্ত হয়ে আমাকে আওয়ামী লীগের দলীয় কার্যালয় ব্যবহার করার জন্য নিষেধ করেন। প্রয়োজনে দলীয় কার্যালয় তালা লাগিয়ে দিবেন বলেও জানান তিনি। এজন্য তিনি ব্যক্তিগত অফিস নিয়ে নির্বাচনী প্রচার প্রচারণা করার জন্য বলেন।

অভিযোগ প্রসঙ্গে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকন বলেন, তিনি দলীয় মনোনয়ন চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার থেকে পাননি। এখন তিনি যদি স্বতন্ত্র হয়ে নির্বাচন করেন, তাহলে তিনি দলীয় সিদ্ধান্তকে অমান্য করবেন। আর কেউ যদি দলীয় সিদ্ধান্ত অমান্য করে দলীয় কার্যালয়ে থেকে নির্বাচনী প্রচার-প্রচারণা করার কোনো অধিকার তার নেই।

এমন আচরণ দলীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যের পরিপন্থি কিনা জানতে চাইলে তিনি বলেন, দল থেকে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা আছে তবে দলীয় কার্যালয় শুধু নৌকা প্রতীকের জন্য ব্যবহার করা যাবে। স্বতন্ত্র প্রার্থীর দলীয় কার্যালয় ব্যবহারের সুযোগ নেই।

উল্লেখ্য, ফেনী-৩ (সোনাগাজী-দাগনভুঞা) আসন থেকে নির্বাচন করার জন্য দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন তারা দুইজন। এ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন যুবলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য বায়রার সভাপতি আবুল বাশার।

এ সম্পর্কিত আরও খবর