সংবিধান মেনেই নির্বাচন অনুষ্ঠিত হবে: হানিফ

আওয়ামী লীগ, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুষ্টিয়া | 2023-11-29 15:15:50

সংবিধান মেনেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

বুধবার (২৯ নভেম্বর) সকালে কুষ্টিয়া শহরের পিটিআই রোডের নিজ বাসভবনে আবারও নৌকা প্রতীক মনোনয়ন পাওয়ায় দলীয় নেতা-কর্মীদের ফুলেল শুভেচ্ছা গ্রহণের পর সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারিতেই অনুষ্ঠিত হবে এবং তা যথা সময়ে সংবিধান মেনেই হবে। চাপ থাকতেই পারে যেহেতু সিইসি কিছুটা অস্বস্তি বোধ করছে যে, সব রাজনৈতিক দলগুলো অংশগ্রহণ করলে তারা খুশি হতেন, ভালো হতো। দুয়েকটি রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ না করে হামলা করে গাড়িঘোড়া ভাঙচুর করছে, আগুন দিচ্ছে, এসমস্ত কারণে হয়ত দুয়েকজন অস্বস্তি বোধ করতে পারে। কিন্তু তাতে নির্বাচন থেমে থাকবে না। নির্বাচন যথা সময়েই সংবিধান মেনে অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, ৩০ ডিসেম্বর মনোনয়ন জমা হওয়ার পরেই বোঝা যাবে যে, নির্বাচনে শুধু আওয়ামী লীগ দলই আছে না অন্য দলও আছে। ইতোমধ্যেই জাতীয় পার্টিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল তারা নির্বাচনে অংশ গ্রহণের প্রক্রিয়া শুরু করেছে। আমাদের জানামতে, প্রায় ২৮ থেকে ৩০টি রাজনৈতিক দল নির্বাচনে অংশ গ্রহণের প্রক্রিয়া শুরু করেছে।

এসময় বিএনপি প্রসঙ্গে হানিফ বলেন, বিএনপি এখন আর রাজনৈতিক দলে নেই। তাদের কর্মকাণ্ডে তারা এখন সাধারণ মানুষের কাছে সন্ত্রাসী দলে পরিণত হয়েছে। এই সন্ত্রাসী দলের নেতারা কোথায় কোন আন্ডারগ্রাউন্ডে থেকে কি বক্তব্য দিচ্ছে সেটা নিয়ে আর আলোচনার কোনো প্রয়োজন নেই।

এসময় আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দি উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর