বিএনপি-জামায়াত ফিলিস্তিনের পক্ষে একটা কথাও বলেনি: পররাষ্ট্রমন্ত্রী

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-05-24 14:49:19

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, মায়াকান্না করা বিএনপি ও জামায়াত ফিলিস্তিনের পক্ষে একটা কথাও বলেনি। এই দলগুলো কীভাবে, মানুষের পক্ষে কাজ করবে। কথায় কথায়, সরকার নামানোর বক্তব্য। জামায়াতে ইসলামী, কাপুরুষ দল। এরা কোন অধিকারে ইসলামের কথা বলে।

শুক্রবার (২৪ মে) দুপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে বিশ্ব শান্তি-ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বে শান্তি আনতে হলে, ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে হবে। ফিলিস্তিনিদের অধিকার আনতে হবে। আন্তর্জাতিক অপরাধ আদলতের চিফ প্রসিকিউটর নেতানিয়াহুকে গ্রেফতারের দাবি তুলেছে, তার প্রতি বাংলাদেশের পূর্ণ সমর্থন রয়েছে। অপর পক্ষে, জামায়াত শিবিরের মুখোশ ধারীদের জনগণের চিনে রাখতে হবে।

তিনি আরও বলেন, এক দিকে অস্ত্র, অন্য দিকে খাবার ফেলছে, একই দেশ গুলো। এখন, পৃথিবীর বড় বড় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিক্ষোভ হচ্ছে। অনেক দেশ ফিলিস্তিনের পক্ষে ভোট দিচ্ছে। কোনো কিছুই গোপন রাখা যাচ্ছে না। প্রকাশিত হয়ে যাচ্ছে। রাজনৈতিক অস্তিত্বের প্রয়োজনে নেতানিয়াহু যুদ্ধ বিলম্বিত করছে।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের স্পষ্ট অবস্থান, আমরা ফিলিস্তিনের পক্ষে। বাংলাদেশ আগেও সাহায্য সহযোগিতা করেছে। পুনরায় সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। সাউথ আফ্রিকার পিটিশনের পক্ষে, বাংলাদেশ মতামত দিচ্ছে।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ধর্মমন্ত্রী ফরিদুল হক দুলাল উপস্থিত ছিলেন। এসময় বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপকমিটির সদস্য লায়ন মশিউর আহম্মেদের সভাপতি আওয়ামী লীগ নেতা কর্মী ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর