নিরপেক্ষতার মাধ্যমে সরকার গঠনের আহ্বান মির্জা ফখরুলের

, রাজনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-09-16 15:14:20

অন্তর্বর্তীকালীন সরকারের নির্বাচনের মধ্য দিয়ে নিরপেক্ষতার মাধ্যমে জনগণের পার্লামেন্ট গঠন এবং সরকার গঠনের আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টার সময় রাজধানীর আগারগাঁও পঙ্গু হাসপাতালে আসেন তিনি। এরপর বৈষম্যবিরোধী আন্দোলনে আহত হয়ে চিকিৎসাধীন নেতাকর্মীদের ঘুরে ঘুরে খোঁজ খবর নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরিদর্শন শেষে তিনি এ আহ্বান জানান।


মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, হাসিনা সরকারের নির্যাতনের কারণে শত শত আন্দোলনকারী আহত হয়েছেন। শত শত মানুষ শহীদ হয়েছেন এবং ভয়াবহ একটি গণহত্যা করা হয়েছে হাসিনা সরকারের আমলে। আমরা আজকে আমাদের দলের পক্ষ থেকে এখানে এসেছি যারা এখানে ভিকটিম আছে তাদের পাশে দাড়ানোর জন্য। আমরা আমাদের দলের পক্ষ থেকে চেষ্টা করে যাচ্ছি ভিকটিমদের পাশে দাড়ানোর। আমাদের পক্ষে যতটা সম্ভব তাদের সহযোগিতা করার।

মহাসচিব বলেন, আমরা এই অন্তবর্তীকালীন সরকারের কাছেও আবেদন জানিয়েছি যে প্রত্যেকটি পরিবারকে যারা আহত হয়েছেন, নিহত হয়েছেন তাদেরকে পুর্নবাসন করার জন্য। তাদের ক্ষতিপূরণ দেওয়ার জন্য এবং যারা এই গণহত্যার সাথে জড়িত তাদেরকে আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক সাজা দেয়ার জন্য।

তিনি বলেন, আমরা জনগণের সামনে যেটা বলতে চায় একটা সুযোগ সৃষ্টি হয়েছে জনগণের সরকারকে সামনে নিয়ে আসার। অর্থাৎ এই অন্তবর্তীকালীন সরকারের নির্বাচনের মধ্য দিয়ে নিরপেক্ষতার মাধ্যমে জনগণের পার্লামেন্ট গঠিত হয় এবং সরকার গঠিত হয়। নুন্যতম নির্বাচন কেন্দ্রিক সংস্কার করা দরকার। সংস্কারের মাধ্যমে জনগণের একটা সরকার গঠন করা হয় এই আহ্বান আমি জানাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর