টুইটারে স্পন্সরশিপ চেয়ে শাস্তি পাচ্ছেন রায়ান বার্ল!

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 07:43:19

জিম্বাবুয়ে ক্রিকেট যে কতটা খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। তা ফুটে উঠেছে রায়ান বার্লের এক টুইটে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিকেট দলের ছেঁড়া জুতার ছবি পোস্ট করে নিজ দেশের ক্রিকেট বোর্ডের দৈন্য-দশাই তুলে ধরেছেন জিম্বাবুয়ের এ ক্রিকেটার।

আলোচিত সেই টুইট বার্তায় সঙ্গে জাতীয় দলের জন্য স্পন্সরশিপ চান অলরাউন্ডার বার্ল। প্রতি সিরিজ শেষে ছেঁড়া জুতা আঠা দিয়ে লাগিয়ে আর যাতে পরতে না হয় ক্রিকেটারদের। ২৪ ঘণ্টাও পার হয়নি। তার আগেই রায়ান বার্লের আর্জি পৌঁছে যায় পুমা ক্রিকেটের কাছে। সাথে সাথেই এ মিডল-অর্ডার ব্যাটারকে স্পন্সরশিপ চুক্তির প্রস্তাব দেয় ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি।

পুমা রায়ান বার্লের পাশে দাঁড়ানোয় পুরো ক্রিকেট বিশ্ব খুশিতে ভাসছিল। আনন্দে আত্মহারা হয়ে গিয়েছিলেন বার্লও। কিন্তু পুরো বিষয়টা ভালোভাবে নেয়নি জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড (জেডসিবি)। সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিকেট বোর্ডের সম্মান খুইয়ে রায়ান বার্লের আর্জি জানানোটা পছন্দ হয়নি সংস্থাটির অনেক কর্তা-ব্যক্তিদের। তাদের মতে, এতে বরং বোর্ডের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।

এজন্য জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা ক্রিকেটার রায়ার্ন বার্লের বিরুদ্ধে ডিসিপ্লিনারি অ্যাকশন নেওয়ার ব্যাপারে এখন চিন্তা-ভাবনা করছেন। তাই রায়ার্ন বার্ল এখন শাস্তি পেলে অবাক হওয়ার কিছু থাকবে না। সাংবাদিক অ্যাডাম থিও’র টুইটে মিলেছে তার আভাস।

তবে জিম্বাবুয়ের বোর্ড হয়তো সরাসরি কোনো শাস্তি দেবে না বার্লকে। তবে দল থেকে বাদ দেওয়া হতে পারে তাকে। বা বার্লকে দেওয়া হতে পারে এমন কোনো পরোক্ষ শাস্তি। আগামী আগস্টে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আয়ারল্যান্ড সফরে যাবে জিম্বাবুয়ে। শাস্তির ব্যাপারটা তার আগেই পরিষ্কার হয়ে যাবে।

এ সম্পর্কিত আরও খবর