সোহান-জিয়ার ব্যাটে মোহামেডানকে হারাল শেখ জামাল

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 05:44:01

ব্যাট হাতে নিজেদের ইনিংসের শেষ দিকে জ্বলে উঠেন নুরুল হাসান সোহান ও জিয়াউর রহমান। দুরন্ত ব্যাটিংয়ে শেষ পাঁচ ওভারে ৭৬ রানের জুটি গড়ে দলের পুঁজিটা বাড়িয়ে নেন দুজনে। যেটা আর ছোঁয়া হয়ে উঠেনি মোহামেডান স্পোর্টিং ক্লাবের। তাই প্রথমবারের মতো হারের স্বাদটা পেল ক্যাপ্টেন সাকিব আল হাসানের দল। মোহামেডানকে ১৬ রানে হারিয়ে দিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগে এটাই মোহামেডানের প্রথম হার। আগের তিন ম্যাচেই জয় ছিনিয়ে নিয়েছিল তারা। আর চার ম্যাচে শেখ জামালের এটি দ্বিতীয় জয়। বাকি দুই ম্যাচে অবশ্য হেরেছে তারা।

শুরুতে ব্যাটিংয়ে নেমে নুরুল হাসান সোহানের দুরন্ত ফিফটিতে ৫ উইকেট হারিয়ে ১৬১ রান তোলে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ৩৪ বলে ৪ বাউন্ডারি ও ৫ ছক্কায় ৬৬* রানের হার না মানা চমৎকার এক ইনিংস খেলেন সোহান। তার সঙ্গে ৩৫* রানে অপরাজিত থেকে যান জিয়াউর রহমান। ষষ্ঠ উইকেটে দুজনে তোলেন ৮০ রান।

জবাবে নাদিফ চৌধুরী ফিফটি হাঁকালেও জয়ের লক্ষ্য ছুঁতে পারেনি মোহামেডান। ৮ উইকেট হারিয়ে ১৪৫ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। নাদিফ চৌধুরী ৪৩ বলে ৩ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৫৭ রানের দাপুটে ইনিংস খেলে সাজঘরে ফেরেন। শামসুর রহমান এনে দেন ২৯ রান।

শেখ জামালের হয়ে মোহাম্মদ এনামুল ৩ উইকেট শিকার করেন। আর জিয়াউর রহমান নেন দুটি।

এ সম্পর্কিত আরও খবর