মুশফিককে আইসিসি’র সেরা বানাতে ভোট দিতে পারবেন আপনিও

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-30 16:13:12

আইসিসি’র মে মাসের সেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন মুশফিকুর রহিম। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ অ্যাওয়ার্ডের জন্য মনোনিত হয়েছেন মিস্টার ডিপেন্ডেবল। সেরা হওয়ার লড়াইয়ে এ তারকা উইকেটরক্ষক-ব্যাটসম্যানের প্রতিপক্ষ এখন পাকিস্তানের হাসান আলী ও শ্রীলঙ্কার প্রবীণ জয়াবিক্রমা।

আইসিসি’র ভোটিং একাডেমি ও ক্রিকেট অনুরাগীদের যৌথ ভোটে নির্বাচন করা হবে মে মাসের সেরা ক্রিকেটারকে। ভোটিং একাডেমির হয়ে ই-মেইলে ভোট দিবেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকাররা। নিজের নাম নিবন্ধন করে ক্রিকেট ভক্তরাও ভোট দিতে পারবেন আইসিসি’র ওয়েবসাইটের মাধ্যমে।

চাইলে যে কেউ ভোট দিতে পারবেন মুশফিককে। ভোট দিতে চাইলে আইসিসি’র ওয়েবসাইটে ঢুকে (লিঙ্ক-https://www.icc-cricket.com/awards/player-of-the-month/mens-player-of-the-month) ‘সি নমিনী’ মুশফিকের নামের নিচে ‘ভোট’ অপশনে ক্লিক করে নাম ও ই-মেইল দিয়ে নিবন্ধন করে কনফার্ম করতে হবে। বিজয়ীর নাম ঘোষণা করা হবে ১৪ জুন।

মুশফিকের ব্যাটিং ঝলকে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জেতে লাল-সবুজের প্রতিনিধিরা। লঙ্কানদের বিপক্ষে এটাই বাংলাদেশের প্রথম দ্বিপাক্ষিক সিরিজ জয়।

ঐতিহাসিক সিরিজ জয়ে বাংলাদেশের হয়ে অনন্য ভূমিকা রাখেন মুশফিক। প্রথম ওয়ানডেতে খেলেন ৮৪ রানের চমৎকার এক ইনিংস। পরের ম্যাচে পান জাদুকরী তিন অঙ্কের (১২৫)। শেষ ম্যাচে সংগ্রহ করেন ২৮ রান। তিন ম্যাচে ২৩৭ রান নিয়ে সিরিজ সেরার পুরস্কারও জেতেন মুশফিক।

এ সম্পর্কিত আরও খবর