মা ভেন্টিলেটরে ছেলে মাঠে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-29 21:30:12

মা গুরুতর অসুস্থ। হাসপাতালে ভর্তি। আছেন ভেন্টিলেটরে। সেই কষ্টটা বুকে চাপা দিয়ে ভারতের বিপক্ষে মাঠে নামেন ছেলে বাবর আজম। 

মা যখন হাসপাতালের বেডে লড়ে যান জীবন বাঁচাতে। ছেলে তখন দেশের জার্সি গায়ে লড়েন জয় ছিনিয়ে নিতে। শেষ পর্যন্ত দুজনেই হাসেন। বাবর আজমের মা এখন অনেকটাই বিপদমুক্ত। এমন খুশির খবরের সঙ্গে যোগ হয়েছে বিশ্বকাপে প্রথমবারের মতো ভারতকে হারানোর আনন্দ।

হৃদয় স্পর্শ করা সেই কথাই জানিয়েছেন বাবর আজমের বাবা আজম সিদ্দিকি। কঠিন সময়ে ছেলেকে উৎসাহ দিতেই দুবাইতে আছেন তিনি। ইনস্টাগ্রাম পোস্টে বাবরের বাবা বলেন, ‘আমার দেশের কিছু সত্য জানার সময় হয়েছে এখন। তিনটি ম্যাচই জয়ের জন্য সবাইকে অভিনন্দন। আমাদের বাড়িতে একটি বড় পরীক্ষা ছিল। ভারতের বিপক্ষে ম্যাচের দিন বাবরের মা ছিল ভেন্টিলেটরে। বাবর তিনটি ম্যাচই খেলেছে প্রচণ্ড মানসিক যন্ত্রণা নিয়ে। আমার এখানে (দুবাইয়ে) আসার কথা ছিল না। বাবর যেন দুর্বল হয়ে না পড়ে, স্রেফ এজন্যই এসেছি।’

বাবরের মা এখন ভালো আছেন। তার বাবাই দিয়েছেন সুখবরটা,‘আল্লাহর রহমতে সে (বাবরের মা) এখন ভালো। এটা এই কারণে এখন খোলাসা করছি যে, জাতীয় নায়কদের যেন আমরা কোনো কারণ ছাড়া সমালোচনা না করি।’

ছেলেকে কাছ থেকে দেখার জন্য মুখিয়ে আছেন বাবা আজম সিদ্দিকি। ক্রিকেটাররা জৈব-সুরক্ষা বলয়ে থাকায় প্রিয় তনয়কে দূর থেকেই দেখতে হচ্ছে তাকে। তবে নিরাপদ দূরত্ব থেকে ছেলেকে দেখার জন্য পিসিবি’র কাছে আর্জি জানিয়ে রেখেছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর