বাটলারের সেঞ্চুরি, ইংল্যান্ডের পুঁজি ১৬৩

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 21:18:33

দুরন্ত বোলিংয়ে চেপে ধরে ছিল শ্রীলঙ্কা। তাতে ইংল্যান্ডের রানের চাকা যেন থমকে গিয়েছিল। রান যেন আসতে চাচ্ছিল না ব্যাট থেকে। শেষে জস বাটলারের সেঞ্চুরি আর ইয়ন মরগানের দাপুটে ব্যাটিংয়ে রানের দেখা পায় তারা। দুজনের ব্যাটিংয়ের ওপর ভর করে শ্রীলঙ্কার বিপক্ষে ১৬৩ রানের পুঁজি গড়েছে ইংল্যান্ড।

দলীয় ১৩ রানের মাথায় ফিরে যান ওপেনার জেসন রয়। বিপদ কাটিয়ে ওঠার আভাস দিয়ে ফের খাদের কিনারায় পৌঁছে যায় ইংল্যান্ড। দলের স্কোর যখন ৩৪, তখন ইংলিশ শিবিরে জোড়া আঘাত হানেন শ্রীলঙ্কা। এক রানের ব্যবধানে তুলে নেয় তারা ডেভিড মালান ও জনি বেয়ারস্টোর উইকেট।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে জস বাটলার ও ইয়ন মরগানের ব্যাটিং তাণ্ডবে বিপদ কাটিয়ে ওঠে ৪ উইকেটের বিনিময়ে ১৬৩ রানের লড়াকু পুঁজি গড়ে ইংল্যান্ড।

৬৭ বলে ৬ বাউন্ডারি ও ৬ ছক্কায় ১০১* রানের হার না মানা অনন্য এক ক্রিকেটীয় ইনিংস খেলেন বাটলার। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি এটি। শেষ বলে ছক্কা হাঁকিয়ে টি-টোয়েন্টিতে ক্যারিয়ারের প্রথম শতক পান বাটলার। ৩৬ বলে এক বাউন্ডারি ও ৩ ছক্কায় ৪০ রান তুলে ফেলেন ক্যাপ্টেন মর্গান।

রান যা আসার তা জস বাটলার এবং ইয়ন মরগানের ব্যাট থেকেই এসেছে। বাকিরা তো দুই অঙ্কও স্পর্শ করতে পারেননি।

টস জিতে বোলিং করে ওয়ানিন্দু হাসারাঙা ৪ ওভারে ২১ রান খরচ করে ৩ উইকেট শিকার করেন। বাকি একটি উইকেট যায় দুষ্মন্ত চামিরার পকেটে। 

এ সম্পর্কিত আরও খবর