অ্যাটলেটিকোকে হারিয়ে নকআউটে লিভারপুল

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 04:13:01

দশ জনের অ্যাটলেটিকো মাদ্রিদকে বেশ অনায়াসেই ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। সুবাদে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলতে জায়গা করে নিয়েছে লিভারপুল। শুধু তাই নয়, 'বি' গ্রুপ সেরা হয়েই নকআউট পর্বে পা রাখতে যাচ্ছে কোচ ইয়ুর্গেন ক্লপের দল।

শুরুর দিকের ডিওগো জোটা ও সাদিও মানের গোলে এগিয়ে যায় স্বাগতিক লিভারপুল। পরে শত চেষ্টা করেও গোলের দেখা পায়নি মাদ্রিদের এ জায়ান্ট ক্লাবটি। শেষে এই দুই গোলেই জয় ছিনিয়ে নেয় দ্য রেড শিবির। 

লিভারপুলের দুটি গোলেই অবদান রাখেন ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড। পরে ম্যাচে লিভারপুল এতোটাই আধিপত্য বিস্তার করে যে আর খেলায় ফিরতে পারেনি মাদ্রিদের জায়ান্ট ক্লাবটি। উল্টো প্রথমার্ধের শেষ দিকে ফেলিপে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ১০ জনের দল শক্তি হারিয়ে আর প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারেনি। 

বিরতির পর লিভারপুল আরও অনেকগুলো গোলের সুযোগ পেয়েছিল। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারেনি। জোটা ফের গোল পেয়েছিলেন। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি সেটা বাতিল করে দেয়। 

অ্যাটলেটিকো ভেবেছিল রেড শিবিরের সাবেক স্ট্রাইকার লুইস সুয়ারেজের নেওয়া গতিপথ পাল্টে ফেলা শটে গোল পেয়েছে তারা। পরে তাদের হতাশ হতে হয়। কারণ অফসাইডের কারণে সেটা বাতিল হয়ে। পরে আর সেভাবে খেলায় ফিরতে পারেনি মাদ্রিদের ক্লাবটি।

এ জয়ে দুই ম্যাচ হাতে রেখেই ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদাকর এই আসরের নকআউট পর্বে পা রেখেছে লিভারপুল। ফলে চলতি মৌসুমে নিজেদের অজেয় থাকার রেকর্ডটা ১৬ ম্যাচে নিয়ে গেল লিভারপুল। 

সব মিলিয়ে ২৫ ম্যাচ ধরে হারের স্বাদ পাচ্ছে না লিভারপুল। সেটা গত ৬ এপ্রিল থেকে। গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে সর্বশেষ হেরেছিল তারা।

এ সম্পর্কিত আরও খবর