ফাইনালে উঠার মহারণে মুখোমুখি পাকিস্তান-অস্ট্রেলিয়া

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 14:21:35

ফাইনালে উঠার লক্ষ্য নিয়ে মাঠে নামছে আজ দুর্বার পাকিস্তান। শেষ চারে অজেয় পাকিস্তান লড়বে দৃঢ় প্রত্যয়ী অস্ট্রেলিয়ার বিপক্ষে। 

রোমাঞ্চমাখা সব জয়ে দশ পয়েন্ট নিয়ে গ্রুপ টু'র শ্রেষ্ঠত্ব ছিনিয়ে নিয়েছে বাবর আজমরা। একমাত্র দল হিসেবে সুপার টুয়েলভে পাঁচ ম্যাচের সবগুলোই জিতেছে পাকিস্তান। সেমি-ফাইনালের টিকিট অবশ্য তারা আগেই পেয়ে যায়।

ইংলিশদের সমান আট পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে গ্রুপ ওয়ান রানার-আপ হয়ে শেষ চারে পা রেখেছে অস্ট্রেলিয়া।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার, ১১ নভেম্বর দ্বিতীয় সেমি-ফাইনালে অস্ট্রেলিয়া লড়বে পাকিস্তানের বিপক্ষে। ম্যাচ শুরু হবে রাত ৮টায়।

নিজেদের উদ্বোধনী ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটে উড়িয়ে দিয়েছিল পাকিস্তান। পরে আফগানিস্তান ও নিউজিল্যান্ডকে হারিয়েছে ৫ উইকেটের ব্যবধানে। নামিবিয়া ও স্কটল্যান্ডের বিপক্ষে আসে ৪৫ ও ৭২ রানের জয়। 

সুপার টুয়েলভে অস্ট্রেলিয়া জয় পেয়েছে চার ম্যাচে। বিপরীতে হেরেছে মাত্র একটি ম্যাচ। অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযাত্রা শুরু হয়েছিল দক্ষিণ আফ্রিকাকে ৫ উইকেটে হারিয়ে। পরে শ্রীলঙ্কাকে ধরাশায়ী করে তারা ৭ উইকেটে। বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজকে সমান ৮ উইকেটের ব্যবধানে হারায় অজিরা। তবে ইংল্যান্ডের কাছে তারা হেরে যায় ৮ সেই উইকেটেই। 

টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত পাকিস্তান ও অস্ট্রেলিয়া ম্যাচ খেলেছে ২২টি। দুই দলের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে পাকিস্তান। ১৩ ম্যাচ জিতে নিয়েছে তারা। আর অস্ট্রেলিয়া জয় পায় নয় ম্যাচে। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে ছয় ম্যাচ খেলে সমান তিনটি করে ম্যাচ জিতেছে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। সর্বশেষ পাঁচ ম্যাচের পরিসংখ্যানেও এগিয়ে পাকিস্তান। পাকিস্তানের তিন জয়ের বিপরীতে দুই ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া। 

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জয়-পরাজয়ের হিসেবেও এগিয়ে পাকিস্তান।সাত ম্যাচ খেলে বাবর আজমরা জিতেছে পাঁচ ম্যাচ। আর দুই ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া।

এ সম্পর্কিত আরও খবর