আরও তিন পয়েন্ট খোয়াল ইংল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 15:11:13

অ্যাশেজের প্রথম টেস্টে স্লো ওভার রেটে জন্য শাস্তি পেয়েছিল ইংল্যান্ড। শুরুতে ধরা হয়েছিল নির্ধারিত সময়ের পর পাঁচ ওভার বল করে সফরকারীরা। কিন্তু পরে দেখা পায়, পাঁচ ওভার নয়। ইংলিশরা নির্ধারিত সময়ের পর বল করেছে আট ওভার। আইসিসি এবার তাদের ভুল সংশোধন করেছে। ফলে বাড়তি তিন ওভারের কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে ইংল্যান্ডের আরও তিনটি পয়েন্ট কেটে নিয়েছে ক্রিকেট দুনিয়ার সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হার মানে ইংল্যান্ড। পরে হতাশ ইংলিশরা আর্থিক জরিমানা গুনে। স্লো ওভার রেটের কারণে শতভাগ ম্যাচ ফি খুইয়ে ফেলে জো রুটরা।

প্রথমে বলা হয়েছিল, নির্ধারিত সময়ের পরে পাঁচ ওভার বল করেছে ইংল্যান্ড। নিয়ম অনুযায়ী স্লো ওভার রেটের জন্য প্রতি ওভারের জন্য ক্রিকেটারদের ম্যাচ ফির ২০ শতাংশ করে জরিমানা করা হয়। আর টেস্ট চ্যাম্পিয়নশিপে প্রতি স্লো ওভার রেটের জন্য এক পয়েন্ট কেটে নেওয়া। ফলে আর্থিক জরিমানার সঙ্গে পাঁচ পয়েন্ট কেটে নেওয়া হয় ইংলিশদের।

কিন্তু পরে আরও তিন ওভার বেড়ে যাওয়ায়। সেই বাড়তি তিন ওভারের জন্য তিনটি পয়েন্ট কেটে নিল এবার আইসিসি। চলতি টেস্ট চ্যাম্পিয়নশিপে স্লো ওভার রেটের জন্য সবমিলিয়ে ১০ পয়েন্ট হারাল ইংল্যান্ড। ছয় পয়েন্টের পুঁজি নিয়ে তালিকার সপ্তম স্থানে পড়ে আছে তারা।

এ সম্পর্কিত আরও খবর