এবার ক্যান্সার বাসা বেঁধেছে কেয়ার্নসের শরীরে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-31 16:00:36

দুঃসংবাদ যেন কিছুতেই পিছু ছাড়ছে না ক্রিস কেয়ার্নসের। শরীরটা যে তার মোটেই ভালো যাচ্ছে না। একের পর এক অসুস্থতার ঝড় যেন বইয়ে চলেছে তার ওপর দিয়ে। হৃদরোগের সমস্যা কাটিয়ে ফিরে এসেছেন মৃত্যুর দুয়ার থেকে। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে নিউজিল্যান্ডের সাবেক এ ক্রিকেটারের চলাফেরাই প্রায় বন্ধ হয়ে গিয়েছিল।

সেই সমস্যা এখনো শতভাগ দূর হয়নি। যে কারণে দীর্ঘ পাঁচ মাস ছিলেন হাসপাতালেবন্দি। সেখান থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরেছেন এক সপ্তাহও হয়নি। তারই মধ্যে কেয়ার্নস জানালেন আরও একটি খারাপ খবর। এত সমস্যার মাঝে তার শরীরে এবার বাসা বেঁধেছে দুরারোগ্য ক্যান্সারের জীবাণু।

ভক্ত-অনুরাগীদের খবরটা দিতে ইনস্টাগ্রামে ৫১ বছর বয়সী কেয়ার্নস লিখেছেন, ‘গতকাল আমাকে বলা হলো, আমার অন্ত্রে ক্যানসার হয়েছে। বড় চমক হয়েই এসেছে বিষয়টা; কারণ, আমি এমন কিছু মোটেও প্রত্যাশা করিনি। তাই এখন আবার শল্যচিকিৎসক আর বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে ঠিক করব, আমার কী করা উচিত। তবে আমি সব সময়ই ভাবি, জীবনের এই পর্যায়ে আসতে পারার জন্য আমি কত ভাগ্যবান!’

ব্ল্যাক ক্যাপস শিবিরের হয়ে কেয়ার্নসের অভিষেক হয় ১৯৮৯ সালে। এর পরে দেশের হয়ে খেলেন ৬২ টেস্ট। বল হাতে ২৯.৪০ গড়ে শিকার করেন ২১৮ উইকেট। আর ব্যাট হাতে ৩৩.৫৩ গড়ে সংগ্রহ করেন ৩৩২০ রান। ২০০৪ সালে অবসরের আগে ২১৫ ওয়ানডে ২০১ উইকেটের (৩২.৮০ গড়) সঙ্গে তারকা এ কিউই অলরাউন্ডার তোলেন ৪৯৫০ রান (২৯.৪৬ গড়)।

খেলার মাঠে ব্যাট-বল হাতে তার উজ্জ্বল উপস্থিতি থাকলেও ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ তার বর্ণিল ক্রিকেট ক্যারিয়ারে দিয়েছে কালিমা এঁকে। যদিও কেয়ার্নস সকল অভিযোগ উড়িয়ে দিয়ে নিজেকে নির্দোষ দাবী করেছেন সব সময়। বিষয়টি দুবার কোর্টে গড়ালেও দুটি মামলাতেই রায় গেছে তার পক্ষে।

এ সম্পর্কিত আরও খবর