অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতল ভারত

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 01:46:42

ফাইনালের শুরুটা হয় রাজ বাওয়া ও রবি কুমারের বোলিং দাপটে। দুজনে মিলিয়ে ৯ উইকেট নিয়ে ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপে ধস নামিয়ে দেন। পরে ব্যাট হাতে দৃঢ়তা দেখান শাইখ রাশেদ ও নিশান্ত সিন্ধু। ব্যাট-বলের দুরন্ত পারফরম্যান্সে ইংল্যান্ডকে ৪ উইকেট হারিয়েছে ভারতীয় যুবারা। ১৪ বল হাতে রেখেই আবারও চ্যাম্পিয়নের তকমা গায়ে জড়াল ক্যাপ্টেন ইয়াশ ডুলের দল।

মাঝে এক আসর বিরতি দিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শিরোপা পুনরুদ্ধার করল ভারত। গত আসরে ভারতকে হারিয়েই চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। এ নিয়ে রেকর্ড পঞ্চমবারের যুব বিশ্বকাপের শিরোপা জিতল তারা।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে রাজ বাওয়া ও রবি কুমারের তোপে ৯১ রান তুলতেই ইংল্যান্ড হারিয়ে ফেলে ৭ উইকেট। তবে উইকেটের এক প্রান্ত আগলে রেখে ব্যাট হাতে প্রতিরোধ গড়ে তোলেন জেমস রেউ। কিন্তু পাঁচ রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হন। 

রেউ সাজঘরে ফেরার আগে ১১৬ বলে ১২ বাউন্ডারিতে সাজান ৯৫ রানের দারুণ এক ইনিংস। শেষে ৩৪* রানে অপরাজিত থেকে যান জেমস সেলস। আর ওপেনার জর্জ টমাসের ব্যাট থেকে আসে ২৭ রান। ফলে ৪৪.৫ ওভারে কোনোমতে ১৮৯ রানের সম্মানজনক স্কোর গড়ে ইংল্যান্ড।

ভারতের হয়ে ম্যাচসেরা রাজ বাওয়া ৩১ রান খরচ করে পাঁচ উইকেট ফেলে দেন। চার উইকেট নেন রবি কুমার। 

জবাবে শাইখ রাশেদ (৫০) ও নিশান্ত সিন্ধুর (৫০*) জোড়া ফিফটিতে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে রাজ বাওয়া দলীয় স্কোরে যোগ করেন ৩৫ রান। তাতেই ৪৭.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৯০ রানের লক্ষ্য টপকে ১৯৫ রান তুলে ফেলে ভারত। 

ইংল্যান্ডের হয়ে দুটি করে উইকেট নেন জোশুয়া বয়ডেন, জেমস সেলস ও টমাস অ্যাসপিনওয়ান।

এ সম্পর্কিত আরও খবর